গোদাগাড়ীতে ইসমাইল হত্যা মামলায় আট আসামির আত্মসমর্পণ


নিজস্ব প্রতিবেদক :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় সহিংসতায় নিহত ইসমাইল হোসেন হত্যা মামলার আট আসামি আদালতে আত্মসমর্পণ করেছে। তবে তাদের আইনজীবী জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে দিয়ে  কারাগারে  পাঠানোর নির্দেশ দেন। সোমবার সকালে রাজশাহীর অতিরিক্ত জেলা জজ আদালত-৩ এর বিচারক এমদাদুল হক রিপন এই নির্দেশ দেন।

আসামিরা হলেন- অসীম রেজা (৩২), মোস্তাক আহম্মেদ ওরফে মেজরা (৩৫), শরীফ দুলাল ওরফে সেতু (৩৬), সাখাওয়াত হোসেন (৪০), মীর কাশিম ওরফে সাহেব (৪৮), মো. লাভলু (৫০), ভকত আলী (৪২) ও আমিনুল ইসলাম। এদের বাড়ি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের মালিগাছা ও ধরমপুর গ্রামে।এরা সবাই বিএনপি-জামায়াতের সঙ্গে সম্পৃক্ত।

এ মামলায় এজাহারনামীয় আসামির সংখ্যা ২২ জন। সম্প্রতি কয়েকদফায় আরও ১৪ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। সোমবার সকালে আত্মসমর্পণ করার পর কারাগারে গেলেন বাকি আট আসামি। এখন পর্যন্ত মামলায় ২২ জন আসামিই কারাগারে গেলেন।

মামলাটির বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এজাজুল হক মানু জানান, সোমবার যেসব আসামিকে কারাগারে পাঠানো হয়েছে তারা উচ্চ আদালত থেকে দুই সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষে তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন। এ সময় তাদের আইনজীবী জামিনের আবেদন করেন। তবে আদালত আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নিহত ইসমাইল হোসেন দেওপাড়া ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ওই ইউনিয়নে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। গত ৩০ ডিসেম্বর ভোট গ্রহণের দিন বিএনপি-জামায়াতের কর্মীরা পালপুর ভোটকেন্দ্র দখল নিতে গেলে সহিংসতায় নিহত হন ইসমাইল।


শর্টলিংকঃ