গোদাগাড়ীতে মার্কেটে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি


গোদাগাড়ী প্রতিনিধি:

রাজশাহীর গোদাগাড়ীতে দোকান মার্কেট ও ব্যবসায়ী প্রতিষ্ঠানে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। সরকারের ঘোষনা অনুযায়ী উপজেলা সদর ডাইংপাড়া, মহিশালবাড়ী, রেলবাজার, হাটপাড়া,সুলতানগঞ্জ,রেলগেট,কাকনহাট প্রেমতলী,রাজাবাড়ীহাট,বিদিরপুর,কামারপাড়াসহ উপজেলার বিভিন্ন এলাকায় সব ধরনের দোকান মার্কেট ও ব্যবসায়ী প্রতিষ্ঠিান খুলে দেয়া হয়েছে।

সরকারের নিয়ম অনুযায়ী সকাল ১০ টার থেকে বিকাল ৪টা পর্যন্ত দোকান ও মার্কেট খুলে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে ক্রয়-বিক্রয় করতে পারবে।কিন্তু সরকারের নিয়ম না মেনে সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এসব দোকান ও মার্কেট খুলে ব্যবসা চলছে। সামাজিক দুরত্ব বা স্বাস্থ্য বিধি না মেনে এসব দোকান গুলোতে ক্রেতারা ভীড় জমাচ্ছে। উপজেলা ডাইংপাড়াতে দোকান ও মার্কেটে আসা লোকজনের মধ্যে নারী ও শিশু সংখ্যা বেশি।এসব মানুষের মুখে মাস্ক নেই।

হুড়োহুড়ি করে জিনিস ও পোষাক ক্রয় করছে। এত করে দোকান ও মার্কেট গুলিতে করেনা ভাইরাসের ঝুকি রেড়ে যাওয়ায় স্থানীয় লোকজন মাঝে আতংক বিরাজ করছে। দোকান মার্কেট ও ব্যবসায়ী প্রতিষ্ঠানে স্বাস্থ্য বিধি মানার ক্ষেত্রে প্রশাসনের কোন তৎপরতা নেই।

স্থানীয় লোকজন জানান,উপজেলা সদর ডাইংপাড়া বাজারে স্থানীয় লোকজন ছাড়াও পার্শ¦বর্তী চাপাইনবাবগঞ্জ ও রাজশাহী থেকে ক্রেতা-বিক্রেতারা আসছে। চাপাইনবাবগঞ্জ ও রাজশাহী শহরে সব মার্কেট ও দোকান বন্ধ থাকার কারণে গোদাগাড়ী মার্কেট ও দোকানে আসছে। এর ফলে করোনা ভাইরাসের ঝুকি আরো বাড়ছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার বলেন,স্বাস্থ্য বিধি অমান্যকারি ন দোকান মার্কেট ও ব্যবসায়ী প্রতিষ্ঠানের ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


শর্টলিংকঃ