ঘুষ নেয়ার সময় গোদাগাড়ী উপজেলা সমবায় কর্মকর্তা আটক


শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী :

ঘুষের টাকাসহ দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তাদের হাতে আটক হয়েছেন রাজশাহীর গোদাগাড়ী উপজেলা সমবায় কর্মকর্তা নৃপেন্দ্রনাথ দাস। আজ দুপুরে  নিজ কার্যালয়েই ঘুষ নেয়ার সময় তাকে হাতেনাতে আটক করা হয়। 

দুদকের জালে আটক নৃপেন্দ্রনাথ দাস

দুদকের রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেন জানিয়েছেন, গোদাগাড়ী সরমংলা একতা মৎস্যচাষী সমবায় সমিতির নাম নিবন্ধন করতে সমবায় কর্মকর্তা নৃপেন্দ্রনাথ দাস ঘুষ দাবি করেন। এরপরই এ বিষয়ে দুদকে অভিযোগ করেন সমিতির সভাপতি আব্দুল বাতেন ।

অভিযোগে বলা হয়,  সমিতির নাম নিবন্ধনভূক্ত করতে সমবায় কর্মকর্তা ১৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। তার চাহিদা মতো দু’দফা ৭হাজার টাকা দেয়া হয়েছে। বাকি ৮ হাজার জন্য নৃপেন্দ্রনাথ কাজ করে দেন নি। পাশাপাশি এই দেয়ার জন্য তিনি চাপ দিতে থাকেন। অভিযোগ আমলে নিয়ে দুদক থেকে বিশেষ টিম গঠন  করা হয়। এরপরই তাকে ধরতে ফাঁদ পাতেন তারা।

মঙ্গলবার দুপুরে সমবায় কর্মকর্তা নৃপেন্দ্রনাথ দাসের দাবি অনুযায়ী ঘুষ দিতে তার কার্যালয়ে যান সরমংলা একতা মৎস্যচাষী সমবায় সমিতির সভাপতি আব্দুল বাতেন।  ঘুষ নেয়ার সময় দুদকের রাজশাহী বিভাগীয় পরিচালক মুর্শেদ আলম ও উপ-পরিচালক জাহাঙ্গীর আলম নেতৃত্বে একটি  চৌকস টিম হাতেনাতে নৃপেন্দ্রনাথকে আটক করে। এসময় তার কাছে থেকে ঘুষের আট হাজার টাকাও জব্দ করা হয়।

এ বিষয়ে গোদাগাড়ী মডেল থানায়  মামলা দায়েরের  প্রক্রিয়া চলছে। মামলার বাদী হচ্ছেন দুদকের রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেন। মামলার পর নৃপেন্দ্রনাথ দাসকে পুলিশের হাতে তুলে দেয়া হবে।


শর্টলিংকঃ