ঘুষ মামলায় তিতাসের ২ কর্মকর্তার কারাদণ্ড


ইউএনভি ডেস্ক:

নয় হাজার টাকা ঘুষ গ্রহণের মামলায় ডেমরার তিতাস গ্যাস অফিসের দুই কর্মকর্তার ৫ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।


একইসঙ্গে তাদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এই আদেশ দেন। কারাদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- ডেমরার তিতাস গ্যাস অফিসের উপসহকারী পরিচালক মো. কামরুজ্জামান সরকার ও টেকনিশিয়ান মো. আবদুর রহিম।

রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন আসামি কামরুজ্জামান সরকার। পরে তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। অপর আসামি আবদুর রহিম সময়ের আবেদন করলে তা নামঞ্জুর করে তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেন আদালত।

রায়ের বিবরণ থেকে জানা গেছে, রাজধানীর দক্ষিণখানের নিপ্পন সোয়েটার্সের মালিক ডিএম আসাদুজ্জামান আওলাদ তার প্রতিষ্ঠানের গ্যাস মিটার সংযোগের জন্য আবেদন করেন। এজন্য ওই দুই আসামি নিপ্পন সোয়েটার্সের মালিকের কাছে ১৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। এই টাকা না দিলে মিটার সংযোগ দেয়া হবে না বলেও জানান আসামিরা।

পরে দুই দফায় নিপ্পন সোয়েটার্সের মালিকের কাছ থেকে ৯ হাজার টাকা নেন আসামিরা। পরে নিপ্পন সোয়েটার্সের মালিক বিষয়টি র‌্যাব-১ কার্যালয়ে জানান। ২০০৭ সালের ১৪ জুন আসামিরা মিটার সংযোগ শেষে বাকি টাকা নেয়ার সময় র‌্যাব তাদের হাতেনাতে আটক করে। ওই ঘটনায় নিপ্পন সোয়েটার্সের মালিক ডিএম আসাদুজ্জামান আওলাদ ২০০৭ সালের ১৫ জুন ঘুষ গ্রহণের মামলাটি দায়ের করেন।


শর্টলিংকঃ