Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

চট্টগ্রামে বস্তিতে অগ্নিকাণ্ডে ৯ জনের মৃত্যু


ইউএনভি ডেস্ক :

চট্টগ্রাম নগরীর চাক্তাই এলাকায় একটি বস্তিতে আগুন লেগে ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় দগ্ধ হয়েছেন আরও কয়েকজন। এ সময় বস্তির ২০০ ঘর পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার দিবাগত রাত ৩টার দিকে নগরীর চাক্তাই এলাকার ভেড়ামার্কেটসংলগ্ন বস্তিতে আগুন লেগে হতাহতের এ ঘটনা ঘটে।

চট্টগ্রামে চাক্তাই এলাকায় বস্তিতে আগুনে ৯ জনের মৃত্যু

নিহতরা হলেন- রহিমা (৬০), বাবু (৮), নাজমা (১৬), নার্গিস (১৮), হাসিনা (৩৫), আয়েশা (৩৭), সোহাগ (৮) ও অজ্ঞাতপরিচয় দুজন।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, চাক্তাই এলাকার ভেড়ামার্কেটসংলগ্ন বস্তিতে আগুন লাগে। তবে এর আগেই বস্তির প্রায় ২০০ ঘর পুড়ে গেছে।ফায়ার সার্ভিস কর্মীরা তিন পরিবারের ৯ জনের লাশ উদ্ধার করেছেন। নিহতদের প্রাথমিকভাবে দাফনের জন্য ২০ হাজার টাকা করে সহায়তারও ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক।

ঘটনা প্রসঙ্গে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, আগুন লাগার খবর পেয়ে অগ্নিনির্বাপক বাহিনীর কর্মীরা রাত সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেন।

পুড়ে যাওয়া বস্তিতে উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিস কর্মীরা। পড়ে আছে লাশ।

তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চন্দনপুরা, লামারবাজার, নন্দনকানন ও আগ্রাবাদ স্টেশনের ১০টি ইউনিট ভোর সোয়া ৪টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। এ সময় ঘটনাস্থল থেকে শিশুসহ একে একে ৯ লাশ উদ্ধার করা হয়।

নিহত ৯ জনের মধ্যে সাতজন দুই পরিবারের সদস্য বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জসিম উদ্দিন। এদিকে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করেছেন জেলা প্রশাসক। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে এ কমিটিতে চারজনকে রাখা হয়েছে।

 


Exit mobile version