চলতি সপ্তাহে কুয়েতে এমপি পাপুলের আনুষ্ঠানিক বিচার শুরু


ইউএনভি ডেস্ক:

কুয়েতে অর্থ ও মানবপাচারের অভিযোগে গ্রেফতার বাংলাদেশি এমপি শহীদ ইসলাম পাপুলের আনুষ্ঠানিক বিচার শুরু হচ্ছে।আগামী বৃহস্পতিবার তার মামলার শুনানি হতে পারে বলে কুয়েতের পাবলিক প্রসিকিউশনের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম আল কাবাস আরবি এ খবর জানিয়েছে।

সূত্রটি আরও জানায়, ওই মামলায় দেশটির একজন সংসদ সদস্য সা’দুন হাম্মাদ ও সালেহ খুরশিদও বিচারের মুখোমুখি হতে পারেন।

৬ জুন মানব পাচার, ভিসা জালিয়াতি ও অর্থ পাচারের অভিযোগে পাপুলকে গ্রেফতার করে কুয়েতের পুলিশ। প্রতারণা করে পাপুলের সম্পদের পাহাড় গড়ার কাহিনী জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে।এছাড়া তাকে কুয়েতের প্রভাবশালী সরকারি কর্মকর্তারা কিভাবে ঘুষ, উপহার ও অন্যান্য সুযোগের জন্য সহায়তা করে।

তদন্তে জানা যায়, এমপি পাপুলের জন্য ২৩ হাজারের বেশি কর্মীর এন্ট্রি ভিসার অনুমোদনে সহায়তা দিয়েছেন কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল মাজেন আল-জাররাহ।আর এসব তথ্য সামনে আসার পরই কুয়েতের ওই কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। এবার আরও দুই ব্যক্তির বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য পাপুলকে গত ৬ জুন রাতে কুয়েতের মুশরিফ এলাকা থেকে গ্রেফতার করা হয়। মারাফি কুয়েতিয়া কোম্পানির অন্যতম মালিক পাপুলের সেখানে স্থায়ীভাবে বসবাসের অনুমতি রয়েছে।


শর্টলিংকঃ