চলন্ত ট্রেনে ছোঁড়া পাথর আঘাত হানলো শিশুর মাথায়


নিজস্ব প্রতিবেদক :

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপে চার বছরের এক শিশু গুরুতর আহত হয়েছে। রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা আন্তঃনগর ট্রেনের যাত্রী ছিল আহত শিশু  ঈশান।  ট্রেনটি জামতৈল স্টেশন ছাড়ার পর লাইনের পাশ থেকে কে বা কারা পাথর ছুঁড়ে। আশঙ্কাজনক অবস্থায় ঈশানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাথরে আহত শিশু ঈশান

শিশুটির পরিবার জানায়, চলন্ত ট্রেনে মাথায় পাথরের আঘাত লাগার পর ট্রেনটি ক্যাপ্টেন মনসুর আলী স্টেশনে পৌঁছলে শিশুটিকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হয়। পরে শিশুটিকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে মাথায় অস্ত্রোপচার করা হয়। বর্তমানে শিশুটি চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছে।

শিশুটির বাবা মো. সালাম জানান, তারা গত রবিবার পদ্মা এক্সপ্রেস ট্রেনে সপরিবারে রাজশাহী থেকে ঢাকা যাচ্ছিলেন। সন্ধ্যার দিকে জামতৈল স্টেশন এলাকায় চলন্ত ট্রেনে বাইরে থেকে ছোঁড়া একটি পাথর ঈশানের কানের পাশে মাথার পেছনের আঘাত হানে।  এতে সে গুরুতর আহত হয়। তার মাথা ও ঘাড়ে রক্ত পড়তে থাকে। ওই অবস্থায় তার মাথায় কাপড় বেঁধে ব্যান্ডেজ করা হয়।

তবে চিকিৎসার জন্য শিশুটিকে পরবর্তী কয়েকটি স্টেশন পর্যন্ত ট্রেনে অপেক্ষা করতে হয়। সিরাজগঞ্জে নেমে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। তবে অবস্থা গুরুতর হওয়ায় রাত ৯টার দিকে তাকে রামেক হাসপাতালে  নেয়া হয়।

এদিকে,  আহত শিশুটিকে সোমবার দুপুরে হাসপাতালে দেখতে যান পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম।  তিনি বলেন, ঘটনাটি সত্যিই দুঃখজনক।  এমন ঘটনা প্রতিরোধে কঠোর আইন আছে। তবে শুধু আইন দিয়ে বিষয়টিকে নিয়ন্ত্রণ করা সম্ভব নয় । জনসচেতনতা প্রয়োজন।

রেলওয়ে সূত্র জানায়, গত এক মাসে রাজশাহী-ঢাকা রুটে চলাচলকারী ট্রেনে ১৭ বার পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। তবে এসব ঘটনায় এখনও জড়িত কাউকে আটক করা যায় নি।

পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার খন্দকার শহিদুল ইসলাম বলেন, রাজশাহী-ঢাকা-রাজশাহী পথে পাথর নিক্ষেপের ঘটনা বেড়েছে। ফলে ট্রেন চলাকালীন দায়িত্বরতদের ট্রেনের জানালা বন্ধ রাখার বাধ্যতামূলক নির্দেশ জারি করা হয়েছে। পাশাপাশি দুর্বৃত্তদের শীঘ্রই চিহ্নিত করে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে রেলওয়ের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।


শর্টলিংকঃ