চাঁপাইনবাবগঞ্জের চার উপজেলায় চলছে ভোট গ্রহন


নিজস্ব প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ :

উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে দ্বিতীয় পর্যায়ে রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জের চার উপজেলায় ভোট গ্রহন শুরু হয়েছে। রবিবার সকাল ৮টায় ভোট গ্রহন শুরুর পর থেকে দুএকটি কেন্দ্র বাদে অধিকাংশ কেন্দ্রগুলোতেই ভোটারদের উপস্থিতি তুলনামূলক কম লক্ষ্য করা গেছে।

শেষ খবর পাওয়া নির্বাচনকে ঘিরে কোন আপত্তিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট সদস্যরা গতকাল রাত থেকেই ভোট কেন্দ্রগুলোতে নিরাপত্তায় ব্যস্ত। এছাড়া পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যদের উপজেলাগুলোর গুরুত্বপূর্ণ এলাকায় সাজোয়া জানে টহল দিতে দেখা গছে।

নির্বাচন কমিশনের দেয়া তথ্য মতে, চাঁপাইনবাবগঞ্জের ৪ টি উপজেলায় মোট ৩২৭টি ভোট কেন্দ্রে এবার ৭ লাখ ৯৩ হাজার ১শত ১৮৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ৯৮ হাজার ৫ শত ৫০ জন ও মহিলা ভোটার ৩ লাখ ৯৪ হাজার ৬ শত ৩৩ জন।

এবারের নির্বাচনে চার উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোট শুরুর পর সরেজমিনে শিবগঞ্জ উপজেলার জালমাছমারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় ভোটারদের দীর্ঘ লাইন। এই উপজেলায় নৌকার মনোনীত প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের বাড়ি এই এলাকায় হওয়ায় ভোটার উপস্থিতি বেশি বলে জানান কর্মকর্তারা।

তবে ছত্রাজিতপুর উচ্চ বিদ্যালয়, রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিবগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়সহ আশেপাশের বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায় ভোটার উপস্থিতি অত্যান্ত কম।

এদিকে নাচোল, ভোলাহাট ও গোমস্তাপুর উপজেলার অধিকাংশ ভোট কেন্দ্রেই ভোটারদের উপস্থিতি কম বলে জানা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।


শর্টলিংকঃ