চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড


নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ:

পাইনবাবগঞ্জে ২২ অস্ত্র মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শওকত আলী ২ আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন। এ মামলার অপর আসামী মোহাম্মদ ওসমান আলী পলাতক রয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হল-জেলার শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের গোপালনগর গ্রামের মৃত আয়েন উদ্দিনের ছেলে মো. শাহ আলম (৪৫), শাহবাজপুর ইউনিয়নের তেলপুটি লম্বাপাড়া গ্রামের মো. দুলুর ছেলে আবুল কালাম (৩৮) ও চট্টগ্রাম মহানগরীর বোয়ালখালি থানার মৃত নুরুল হকের ছেলে মোহাম্মদ ওসমান আলী (৩২)।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ২০১৬ সালের ২৪ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শঙ্করবাটি মহল্লার তেনু মন্ডলপাড়ার শাহিন কাদিরের বাড়িতে গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে একটি বস্তা থেকে ২২টি পিস্তল, ৪৫টি ম্যাগাজিন ও ১৩৬ রাউন্ড গুলি এবং ২৯ টি ছাগল উদ্ধার করে।

এ ঘটনায় উপ-পুলিশ পরিদর্শক আবদুল করিম বাদি হয়ে ৪ জনকে আসামী করে নবাবগঞ্জ সদর মডেল থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করে।
তিনি আরও জানান, বাড়ি ভাড়া নিয়ে ছাগলের ব্যবসার আড়ালে ৩ জন অস্ত্র ব্যবসা করতো বলে পুলিশ তদন্তে বেরিয়ে আসে।

পরে গত ২০১৭ সালের ২২ এপ্রিল আদালতে অভিযোগ পত্র দাখিল করেন তৎকালিন মামলার তদন্তকারী কর্মকতার্ পুলিশ পরিদর্শক (গোয়েন্দা) হামিদুর রশিদ ও মাহবুব আলম।

সাক্ষ্য প্রমানাদি শেষে মঙ্গলবার দুপুরে বিচারক উক্ত রায়ে দণ্ডিত করেন। এছাড়া, অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলায় অপর আসামী সাইফুল ইসলামকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।


শর্টলিংকঃ