Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

চাঁপাইনবাবগঞ্জে জেএসসিসহ সমমানের পরিক্ষার্থী সাড়ে ২৭ হাজার


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

জাতীয় শিক্ষা বোর্ড ও মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে আজ শনিবার ২০১৯ সালের জেএসসি, জিডিসি এবং এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) নবম শ্রেণির সমাপনী পরীক্ষা শুরু হয়েছে। এবার চলতি পরীক্ষায় জেলার ৫টি উপজেলার ৩০টি কেন্দ্রে মোট ২৭ হাজার ৫’শ ০২ জন পরীক্ষার্থী অংশ নেয়।

ছবি: জেএসসি-জিডিসি পরিক্ষার্থী

জেলা প্রশাসকের কার্যালয়ের শিক্ষা শাখা সুত্রে জানা গেছে, এ বছর জেলার ৫টি উপজেলার ২’শ ৫৩টি মাধ্যমিক বিদ্যালয়, ১’শ ৫৭ টি জুনিয়র দাখিল ও ৭টি দাখিল (ভোকেশনাল) এ ২০ হাজার ৮’শ ২৭ জন, ৪ হাজার ৮’শ ০৭ জন ও ১ হাজার ৮’শ ৬৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।
জেলার পরীক্ষার্থীদের মধ্যে সদর উপজেলায় জুনিয়র স্কুলে ৬ হাজার ১’শ ৫৬ জন, জুনিয়র দাখিলে ১ হাজার ৪’শ ৫১ জন এবং এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) নবম শ্রেণিতে ৭’শ ৮৭ জন, শিবগঞ্জে জুনিয়র স্কুলে ৭ হাজার ৪’শ ০১, জুনিয়র দাখিলে ১ হাজার ৮’শ ৪৭ এবং এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) নবম শ্রেণিতে ৩’শ ৪০ জন, গোমস্তাপুরে জুনিয়র স্কুলে ৩ হাজার ৭’শ ০৮ জন, জুনিয়র দাখিলে ৭’শ ৫৯ জন এবং এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) নবম শ্রেণিতে ৩’শ ৩৮ জন, নাচোলে জুনিয়র স্কুলে ১ হাজার ৯’শ ৮৩, জুনিয়র দাখিলে ৩’শ ৯১ জন এবং এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) নবম শ্রেণিতে ১’শ ৪৭ জন ও ভোলাহাটে জুনিয়র স্কুলে ১ হাজার ৫’শ ৩৮ জন, জুনিয়র দাখিলে ৩’শ ৪৯ জন এবং এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) নবম শ্রেণিতে ২’শ ৫৬ জন পরীক্ষার্থী সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে।

জেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল লতিফ জানান, আগামী ১১ নভেম্বর পর্যন্ত পরীক্ষা চলবে। তিনি আরো জানান, বিশেষ চাহিদা সম্পন্ন পরীক্ষার্থীদের জন্য অতিরিক্ত ৩০ মিনিট সময় বেশী রাখা হয়েছে।


Exit mobile version