চাঁপাইনবাবগঞ্জে ডায়রিয়ার ছড়াছড়ি


তারেক রহমান, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ করেই ডায়রিয়ার প্রকোপ বেড়ে গেছে। সদর হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত গত ৩ দিনে আড়াই শতাধিক রোগি চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে শিশু ও বয়স্ক রোগির সংখ্যাই বেশি।

সদর হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত রোগীদের ভীড়

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা এসএফএম খাইরুল আতাতুর্ক জানান, সাম্প্রতিক প্রচন্ড গরম ও তাপদাহের কারণে সপ্তাহখানেক আগে থেকে ডায়রিয়া দেখা দিয়েছে। তবে, গত তিনদিন ধরে চরাঞ্চলের ৪/৫টি ইউনিয়নে প্রতিদিন ৪০/৫০ জন করে মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে। সদর হাপাতালের আউট ডোর ও ইনডোর মিলিয়ে আড়াই শতাধিক রোগী চিকিৎসা নিয়েছেন। আর হাসপাতালে ভর্তি আছেন প্রায় ৭০ জন।

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক নাদিম সরকার বলেন, ‘ চাঁপাইনবাবগঞ্জে ডায়ারিয়ার প্রাদুর্ভাব একেক সময় একেক এলাকায় হচ্ছে। ক’দিন আগে চাঁপাইনবাগবঞ্জ পৌর এলাকার রামকৃষ্টপুর এলাকায় ডায়রিয়া দেখা দিলেও এখন দেখা দিয়েছে বিদিরপুর আতাহার এলাকার দিকে’।

এদিকে, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগির স্বজনরা স্যালাইন পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন। তবে সিভিল সার্জন জানিয়েছেন, খাবার ও আইভি স্যালাইনের কোন সংকট নেই। বৃহস্পতিবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে চারশ’ স্যালাইন নিয়ে হাসপাতালে সরবরাহ দেয়া হয়েছে।


শর্টলিংকঃ