চাঁপাইনবাবগঞ্জে তাহেরা হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে গৃহবধূ তাহেরা হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী আসামীদের উপস্থিতিতে এই রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হচ্ছে, জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার পশ্চিমআমট্র গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে রফিকুল ইসলাম ওরফে মন্না (৪২), গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর আন্ধুরাপাড়ার মৃত এহসান আলী ব্যাপারির ছেলে মোঃ আক্কাস আলী ব্যাপারি (৩২) ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের হোসেনডাঙ্গা গ্রামের মৃত সওদাগর আলীর ছেলে মোঃ তৈমুর রহমান (৫৩)।

অতিরিক্ত সরকারি কৌশলী আঞ্জুমান আরা জানান, ২০১১ সালে ঝিলিম ইউনিয়নের হোসেনডাঙ্গা গ্রামের তাজিবুর রহমানের মেয়ে তাহেরা বেগমের সাথে রফিকুল ইসলাম ওরফে মন্নার বিয়ে হয়। পরে, তাদের মধ্যে বনিবনা না হওয়ায় ২০১৫ সালের ১৭ অক্টোবর তাহেরাকে তালাক দেয়। এরই জের ধরে একই সালের ১৮ অক্টোবর আসামী রফিকুল ইসলামসহ তার ৪/৫ জন সহযোগী গভীর রাতে তাহেরার বাড়িতে প্রবেশ করে ধারালো অস্ত্র দিয়ে তাকে গুরুতর জখম করে এবং পরে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

এ ঘটনায় মেয়ের বাবা তাজিবুর রহমান বাদী হয়ে ৪ জনকে আসামী করে নবাবগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই খায়রুল ইসলাম ২০১৭ সালের ৩ এপ্রিল আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন।
দীর্ঘ সাক্ষ্য প্রমানাদি শেষে বিচারক ৩ জনকে উপরোক্ত রায়ে দন্ডিত করেন এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার অপর আসামী মিজানুর রহমানকে বেকসুর খালাস প্রদান করেন।

 


শর্টলিংকঃ