চাঁপাইনবাবগঞ্জে তিন ব্যপি শুরু হচ্ছে শিবগঞ্জ ট্রেড ফেয়ার


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
প্রথমবারের মত চাঁপাইনবাবগঞ্জের আম ও অন্যান্য ঐতিহ্য নিয়ে শুরু হতে যাচ্ছে শিবগঞ্জ ট্রেড ফেয়ার। এ উপলক্ষে শনিবার দুপুরে একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের আয়োজন করে আয়োজক কমিটি।

লিখিত বক্তব্যে শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন বলেন,সুইস কন্টাক্ট বাংলাদেশ এর প্রবৃদ্ধি প্রজেক্ট এর পৃষ্টপোষকতায় এবং শিবগঞ্জ পৌরসভা,ম্যাংগো ফাউন্ডেশন,শিবগঞ্জ ম্যাংগো প্রোডিউসার কো অপারেটিভ সোসাইটি লিমিটেড,শিবগঞ্জ আম চাষী ও আম ব্যবসায়ী সংগঠনের যৌথ সহযোগিতায় আগামী ২৯-৩০ ও ৩১ জুলাই তিন দিন ব্যপি শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল মাঠে শিবগঞ্জ ট্রেড ফেয়ারের আয়োজন করা হয়েছে।

সেখানে জেলার ঐতিহ্য আম,রেশম,পৌর এলাকার অর্থনৈতিক সম্ভাবনা,আম উৎপাদনকারীদের আধুনিক কৃষি প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দেয়ার লক্ষে ট্রেড ফেয়ার আয়োজন করা হয়েছে। এ ছাড়াও প্রায় ২৬টি স্টলে আধুনিক কৃষি সরঞ্জাম ও যন্ত্রপাতির ব্যবহার,নতুন প্রযুক্তি,সার,বালাইনাশক,স্থানীয় উদ্যোক্তাদের উৎপাদিত আমের আচার,আমসত্ব,ঐতিহ্যবাহী শিল্ক,নকশি কাঁথা,পাটের তৈরি পণ্য সামগ্রী,ব্যাংক,কম্পোস্ট প্লান্ট ইত্যাদি প্রদর্শন করা হবে।

শিবগঞ্জ ট্রেড ফেয়ার ২০১৯ আগামী ২৯ জুলাই বিকেলে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। মেলা চলবে প্রতিদিন সকাল হতে সন্ধ্যা পর্যন্ত। মেলায় বিনা মূল্যে দর্শনার্থীরা রেজিস্ট্রশনের মাধ্যমে প্রবেশ করতে পারবে।


শর্টলিংকঃ