চাঁপাইনবাবগঞ্জে বিটিসিএল’র নিম্নমূখী সেবায় কমছে গ্রাহক


তারেক রহমান, চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫টি উপজেলাতে বাংলাদেশ টেলি-কমিউনিকেশন কোম্পানী লিমিটেডের (বিটিসিএল) সেবার মান তলানিতে গিয়ে ঠেকেছে বলে অভিযোগ গ্রাহকদের। ফলে গত ৫ বছরে সংযোগ বিচ্ছিন্ন করেছে প্রায় দুই হাজার গ্রাহক। যারা এখনও সংযোগ চালিয়ে নিচ্ছেন, বিটিসিএলের বিরুদ্ধে তাদের অভিযোগের শেষ নেই।

চাপাইনবাবগঞ্জ বিটিসিএল অফিস।

অভিযোগ পাওয়া গেছে, জেলা শহর থেকে শুরু করে উপজেলাগুলোতে পর্যপ্ত জনবল না থাকা এবং টেলিফোনের তার চুরি এবং যথাসময়ে সেবা না পাওয়ার কারণে সংযোগ ব্যবহারকারীদের সংখ্যায় ধ্বস নেমেছে ।

জেলা বিটিসিএল অফিস সূত্র জানায়, ২০১২ সালের জানুয়ারিতে চাঁপাইনবাবগঞ্জ জেলায় বিটিসিএলের সচল সংযোগের সংখ্যা ছিল ৩ হাজার ৭ শো ২৬টি। ২০১৭ সালের ডিসেম্বর সেই সংখ্যা নেমে ১ হাজার ৭ শো ১৬ টিতে দাঁড়িয়েছে । ৫ বছরের ব্যবধানে অর্ধেকের বেশি গ্রাহক তাদের সংযোগ বাতিল বা বিচ্ছিন্ন করেছেন।

সরকারি এ প্রতিষ্ঠানের সেবা গ্রহণে কেনো এতোটা অনাগ্রহ -এমন প্রশ্নে সংযোগ বিচ্ছিন্ন করা কয়েকজন গ্রহক জানান, বিটিসিএল এর সেবার মান ক্রমে নিম্নমুখী হচ্ছে। কোনো কারণ ছাড়াই দীর্ঘ সময় সংযোগ পাওয়া যায় না। মাঝে-মধ্যে তার চুরির ঘটনা ঘটে। এর নিরাপত্তার কোনো ব্যবস্থাও নেই। অফিসে যোগাযোগ করেও কোনো সাড়া মেলে না।

ব্যবহারকারীদের অভিযোগ, এখনো যাঁরা বিটিসিএলের টেলিফোন সংযোগ চালু রেখেছেন, তাদের কাছে এখন এটি একটি ভোগান্তির নাম। মাঝে-মধ্যেই বিকল হয় সংযোগ। আবার অভিযোগ করলে সময় মতো সেবাও পাওয়া যায় না।

অভিযোগ বিষয়ে জানতে চাঁপাইনবাবগঞ্জ বিটিসিএলের স্থানীয় কার্যালয়ের একাধিকবার ফোন করা হলে কোনো কর্মকর্তা এসব বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।


শর্টলিংকঃ