চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল পরিদর্শন করলেন এমপি শিমুল


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

আধুনিক চিকিৎসা ব্যবস্থার বিস্তার ঘটাতে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ইতিমধ্যে নির্মাণ করা হয়েছে অত্যাধুনিক একটি বহুতল ভবন। যেখানে রয়েছে ২৫০ শয্যার আসন।

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল পরিদর্শনকালে রোগীদের সঙ্গে কথা বলে এমপি শিমুল

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের এমপি ডা. সামিল উদ্দীন আহম্মেদ জানান, চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালকে মেডিকেল কলেজ প্রতিষ্ঠায় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে একাধীকবার আলোচনা হয়েছে। তারই ধারাবাহিকতায় বুধবার (২৭ মার্চ) সকালে পরিদর্শনে যান তিনি।

পরিদর্শন শেষে এমপি শিমুল বলেন, হাসপাতালটির অবকাঠামো সুযোগ সুবিধায় মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা সম্ভব। আশা করছি- দ্রুত মেডিকেল কলেজ হাসপাতালে রুপান্তরিত হবে।

পরিদর্শনকালে এমপি বেশ কয়েকটি ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী ও স্বজনদের সঙ্গে কথা বলেন এবং সমস্যাগুলো দ্রুত সমাধানে সিভিল সার্জনকে নির্দেশ দেন। পরে তিনি হাসপাতালের চিকিৎসক, নার্সসহ সংশ্লিস্টদের সঙ্গে মতবিনিময় করেন।

এমপি আরও জানান, অল্প দিনের মধ্যেই দেশে চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। ওই চিকিৎসক নিয়োগের পরই মেডিকেল কলেজ প্রতিষ্ঠার বিষয়ে জোরালো পদক্ষেপ নেওয়া হবে। এছাড়াও তিনি সদর ও শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দু’টি অ্যাম্বুলেন্স দ্রুত সময়ে মধ্যে দেওয়ার প্রতিশ্রুতি দেন।


শর্টলিংকঃ