চাঁপাইয়ে কাঁচা আম পরিচর্যা ও প্রক্রিয়াজাতকরণ কর্মশালা


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জে কাঁচা আম সংগ্রহোত্তর পরিচর্যা ও প্রক্রিয়াজাতকরণ শীর্ষক প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। জেলার আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের সেমিনার কক্ষে কৃষি মন্ত্রণালয়ের অর্থায়নে ও পোষ্টহারভেস্ট টেকনোলজি বিভাগ (বিএআরআই) দুই দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে ।

রোববার বেলা ১১টায় কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি গাজীপুর পোষ্টহারভেস্ট টেকনোলজি বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. মিয়ারুদ্দীন। বিশেষ এই কর্মশালায় জেলার ৩০ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও এনজিও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

আমগবেষণা কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মঞ্জুরুল হুদা, কৃষি মন্ত্রণালয়ের পরিসংখ্যান কর্মকর্তা খোরশেদ আলম।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পোষ্টহারভেস্ট টেকনোলজি বিভাগের উর্ধবতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ গোলাম ফেরদৌস চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের উবর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ জমির উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা কাঁচা আম সংগ্রহোত্তর পরিচর্যা ও প্রক্রিয়াজাতকরণে কর্মশালায় অংশগ্রহণকারী কর্মকর্তাদের কার্যকরী ভূমিকা পালনের আহ্বান জানান।


শর্টলিংকঃ