চাঁপাইয়ে তিন জঙ্গির ১০বছর করে কারাদণ্ড


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইনবাবগঞ্জে সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা একটি মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন  জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশ-জেএমবির তিন সদস্যকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়। বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শওকত আলী এ রায় দেন।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুরের সেলিম ওরফে হারুন মিস্ত্রি, গোমস্তাপুর উপজেলার নিমতলা কাঁঠাল গ্রামের শাহাদাৎ ওরফে নয়ন এবং কয়লাদিয়াড় গ্রামের আব্দুল মুমিন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ২০০৯ সালের ৭ জুলাই গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ও বিজিবি যৌথভাবে সদর উপজেলার জহুরপুরে অভিযান চালায়। এ সময় একটি পিস্তল ও ৮ রাউন্ড গুলিসহ জেএমবি সদস্য সেলিমকে গ্রেফতার করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে ওইদিনই গোমস্তাপুর থেকে গ্রেফতার হন আরো দুই জেএমবি সদস্য শাহাদৎ ও মুমিন। তারা জেএমবিকে সংগঠিত করার চেষ্টা করছিল।

ওই ঘটনায় ৮ জুলাই র‌্যাব কর্মকর্তা আনোয়ার হোসেন বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন। ২০১৬ সালে ৩০ মার্চ মামলার অভিযোগপত্র দাখিল করা আদালতে।


শর্টলিংকঃ