চাঁপাইয়ে হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দিন মজুর রাকিব হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড, প্রত্যেককে ১ লক্ষ টাকা অর্থদণ্ড এবং নিহত’র স্ত্রীসহ ৪ জনকে যাবজ্জীবন, প্রত্যেককে ১ লক্ষ টাকা অর্থদণ্ড, অনাদায়ে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ এর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শওকত আলী আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।


মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হল-জেলার শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের পরানপুর-বলিহারপুরের মেনশাদ মন্ডলের ছেলে মেহেরাব হোসেন ওরফে বাচ্চু (৩৯), একই ইউনিয়নের মহেশপুরের বাহার আলীর ছেলে জামাল উদ্দীন (৪২), ছোট মহেশপুরের মৃত আবদুস সাত্তারের ছেলে হযরত আলী (৪২)।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, নিহত রাকিব ওরফে বাবুর স্ত্রী সায়েরা খাতুন (৩৪), আলাউদ্দীনের ছেলে মো. মোহবুল (৪৯), মো.মংলুর ছেলে মো. মিটুল (২৪), ছোট মহেশপুর গ্রামের মৃত রবুর ছেলে আসলাম (৪৬)।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান,শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের পরানপুর বলিহারপুরের নাইমুল ইসলামের ছেলে রাকিব ওরফে বাবু ২০১৫ সালের ২৯ মার্চ রাত ৯ টার দিকে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি।

পরদিন সকাল ৭ টায় মহেশপুরের মহানন্দা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় একই সালের ৩০ মার্চ নিহতের পিতা নাইমুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। তিনি আরও জানান, পরকিয়ার জেরে খুন হয় বাবু, বলে পুলিশে তদন্তে উদঘাটিত হয়।

পরে, গত ২০১৬ সালের ১৩ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন তৎকালিন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আবদুল করিম। সাক্ষ্য প্রমানাদি শেষে বুধবার দুপুরে বিচারক উক্ত রায়ে দণ্ডিত করেন। এছাড়া, অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলায় অপর ৮ আসামীকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।


শর্টলিংকঃ