চাঁপাই ফুড ক্লাবকে ৩০ হাজার টাকা জরিমানা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

পণ্যমূল্য বেশি নেয়ায় চাঁপাইনবাবগঞ্জ ক্লাব সুপার মার্কেটের তৃতীয় তলায় অবস্থিত চাঁপাই ফুড ক্লাবের ম্যানেজারকে ৩০হাজার টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ কার্যালয়ের সহকারি পরিচালক মোঃ জহিরুল ইসলাম।

 

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ধারায় আজ বৃহস্পতিবার দুপুরে একজন ভোক্তার অভিযোগের শুনানী শেষে এই জরিমানা আরোপ করা হয়। জরিমানার অর্থ প্রদানের জন্য অভিযুক্ত পক্ষ সময় চাইলে আগামী ১৪ নভেম্বর এর মধ্যে তা পরিশোধের জন্য সময় দেয়া হয়েছে।

জানা গেছে, গত ৩১ অক্টোবর বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্বপাদক মোঃ রফিকুল আলম অপর দুই সহকর্মীসহ চাঁপাই ফুড ক্লাবে থেকে গেলে তাদের কাছ থেকে ২লিটার ফ্রেস কোম্পানীর পানির বোতলের মূল্য ধরা হয় ৪০টাকা। অর্থচ বোতলে ৩০টাকা মুল্য লেখা ছিল। বিষয়টি তৎক্ষনাত হোটেল ম্যানেজার মোঃ আব্দুল হাদিকে জানানো হলেও তিনি এতে কোন কর্ণপাত না করে অসৌজন্যমূলক আচরণ করেন। প্রেক্ষিতে সংক্ষুব্ধ মোঃ রফিকুল আলম গত ৪অক্টোবর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ কার্যালয়ের সহকারি পরিচালক বরাবর একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার উভয় পক্ষের শুনানী শেষে উপরোক্ত জরিমানা করা হয়।

জরিমানার আদেশে বলা হয়েছে, আরোপিত জরিমানা দোষী ব্যক্তি/ প্রতিষ্ঠান স্বেচ্ছায় প্রদান না করলে ফৌজদারি কার্যবিধির ধারা ৩৮৬ এর উপ-ধারা (১) এর দফা (ক) এ বর্ণিত পদ্ধতি অনুযায়ী ক্রোক ও বিক্রয়ের মাধ্যমে জরিমানার উক্ত অর্থ আদায় করা হবে এবং আরোপিত জরিমানার ২৫শতাংশ পরিমাণ অতিরিক্ত অর্থ খরচ বাবদ আদায় করা হবে।


শর্টলিংকঃ