চাটমোহরে ভুয়া এমবিবিএস ডাক্তার গ্রেফতার


ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি:

পাবনার চাটমোহরে শরিফুল ইসলাম শরীফ নামে এক ভুয়া এমবিবিএস ডাক্তারকে গ্রেফতার করেছে থানা পুলিশ। শুক্রবার সন্ধায় উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের মহেলা বাজারে বিসমিল্লাহ্ ফার্মেসী থেকে তাকে গ্রেফতার করা হয়। শরিফুল ইসলাম পাবনা সদর উপজেলার রাধানগর মহল্লার শফি উদ্দিনের ছেলে।

শরিফুল ইসলাম

পুলিশ জানায়, ভুয়া ডাক্তার শরীফ দীর্ঘদিন নিজেকে একজন এমবিবিএস চিকিৎসক হিসেবে পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। তিনি গত ৪/৫ বছর ধরে পার্শ্ববর্তী ভাঙ্গুড়া  পৌর সদরের সাজেদা ফার্মেসীতে প্রতি শুক্রবার সকালে এবং একইদিনে বিকালে চাটমোহর উপজেলার মহেলা বাজারে বিসমিল্লাহ ফার্মেসীতে নিয়মিত রোগী দেখতেন।

তবে প্রতারণার বিষয়টি পুলিশ জানতে পেরে শুক্রবার সন্ধ্যায় বিসমিল্লাহ ফার্মেসীতে অভিযান চালিয়ে তাকে আটক করে থানায় আনা হয়।

পরে তাকে চিকিৎসা সংক্রান্ত যাবতীয় সনদপত্র ও শিক্ষাগত যোগ্যতার সনদপত্র দেখাতে বলা হলে শরিফুল উত্তরা প্রিমিয়ার ইউনিভার্সিটি অব টেকনোলজি হসপিটাল থেকে পাশ করে বাংলাদেশ কম্বাইন্ড মেডিকেল ডেন্টাল কাউন্সিল থেকে সনদ নিয়ে ২০০৩ ইং সাল থেকে চিকিৎসার ব্যবস্থাপত্র দিয়ে আসছেন। কিন্তু  তার প্রেসক্রিপশনে এমবিবিএস উল্লেখ করে আসছেন।

এ ব্যাপারে চাটমোহর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ শরিফুল ইসলাম বলেন, আটককৃত ভুয়া এমবিবিএস ডাক্তারের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। চিকিৎসা সংক্রান্ত ও শিক্ষাগত যোগ্যতার কোনো সাটিফিকেট সে দেখাতে পারেনি। তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


শর্টলিংকঃ