চাটমোহরে ভেজাল গুড় তৈরীর দায়ে ৩ ব্যবসায়ীর জরিমানা


নিজস্ব প্রতিবেদক, পাবনা:

পাবনার চাটমোহরে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ভেজাল গুড় তৈরীর কারখানার সন্ধান ও ভেজাল গুর বিক্রেতাকে আটক করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। অভিযানে কারখানা থেকে বিপুল পরিমান ভেজাল গুর জব্দ করে বিক্রেতা ও প্রস্তুতকারীর কাছ থেকে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালতের বিচারক।


অর্থদন্ডপ্রাপ্ত গুড় প্রস্তুতকারী ও ব্যবসায়ীরা হলেন উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের শামসুল হক মোল্লার ছেলে আব্দুস সালাম (৬০), সাহাপুর গ্রামের মৃত মুনশী প্রামানিকের ছেলে সৈয়দ আলী (৫৫) ও বালুদিয়ার গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে আনু মন্ডল (৪০)।

চাটমোহর উপজেলা প্রশান সূত্র জানায়, উপজেলার বিভিন্ন স্থানে ভেজাল গুড় তৈরী ও বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে রোবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইকতেখারুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়।

বাহাদুরপুর গ্রামে অভিযান চালিয়ে আব্দুর সালামের ভেজাল গুড় তৈরীর কারখানার সন্ধান মেলে। এসময় ওই কারখানা থেকে ১’শ মণ ভেজাল গুড়, ভেজাল গুড় তৈরীর উপকরণ ফিটকিরি ১০ কেজি, ২৫০ কেজি চিনি, এক কেজি ক্ষতিকর রং ও ১০ কেজি চুন জব্দ করে নষ্ট করা হয়।

এসময়  ভেজাল গুড় ব্যবসায়ী আব্দুস সালামের ৩০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন ভ্রাম্যমান আদালত। পরে তিনি জরিমানার টাকা দিয়ে মুক্ত হন।

এরপর উপজেলার অমৃতকুন্ডা হাটে অভিযান চালিয়ে ভেজাল গুড় বিক্রির সময় দুই গুড় ব্যবসায়ী সৈয়দ আলী ও আনু মন্ডলকে আটক করা হয়। এ সময় বেশকিছু ভেজাল গুড় জব্দের পর নষ্ট করা হয়। এ সময় সৈয়দ আলীর কাছ থেকে ৫ হাজার ও আনু মন্ডলের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আরও পড়তে পারেন রাজশাহী রেলস্টেশনে বসল ‘জীবাণুনাশক কক্ষ’


শর্টলিংকঃ