চাপাইয়ে শিশুখাদ্য তৈরির কারখানা সিলগালা, ১ লাখ টাকা জরিমানা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার তেলিপাড়ায় মানহীন শিশু খাদ্য উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে ভোক্তা অধিকার আইনে ১টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। সোমবার পৌর  নামোশংকরবাটি তেলিপাড়া  এলাকায় তদারকিমূলক এ অভিযান চালায় অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ।

 

জানা গেছে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারি পরিচালক জহিরুল ইসলামের নেতৃত্বে সোমবার পৌর এলাকার নামোশংকবাটি তেলিপাড়া এলাকায় পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা মূল্য, উৎপাদন এবং মেয়াদোত্তির্ণ তারিখ না থাকা ও অবৈধভাবে পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরনের অপরাধে শুভ লটারি নামে একটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৩৭ ও ৪৩ ধারায় ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

সহকারি পরিচালক জহিরুল ইসলাম জানান, মানহীন শিশু খাদ্য উৎপাদন ও বাজারজাতকরণ করা শিশুদের স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। উক্ত প্রতিষ্ঠানটিকে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

স্যানিটারী ইন্সপেক্টর চাঁপাইনবাবগঞ্জের মোঃ কোবাদ আলী জানান, অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।


শর্টলিংকঃ