চালু হতে যাচ্ছে গুগলের অফিস


ইউএনভি ডেস্ক:

সারাবিশ্বেই এক বিপর্যয় ডেকে এনেছে করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসের কারণে বিশ্বের অর্থনীতিতে বড় ধস নেমে এসেছে। অনেক ছোট ছোট প্রতিষ্ঠান ইতোমধ্যেই বন্ধ হয়ে গেছে। বড় বড় ব্যবসা-প্রতিষ্ঠানগুলোও ক্ষতির মুখে পড়েছে।

এমন পরিস্থিতিতে অনেক প্রতিষ্ঠানই বাড়িতে বসেই তাদের কর্মীদের দিয়ে কাজ করিয়ে নিচ্ছে। তবে অনেক দেশেই করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে শুরু করায় বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যক্রম আবারও শুরু হয়েছে।

অনেক প্রতিষ্ঠানই তাদের কর্মীদের আশ্বস্ত করেছে যে, তারা সব সময়ের জন্য বাড়িতে বসেই কাজ করতে পারবে। তবে অনেক প্রতিষ্ঠানই আবার নিজেদের কার্যক্রম পুণরায় চালু করার কথা জানিয়েছে।

এদিকে, গুগলের কিছু অফিস আবারও চালু করার ইঙ্গিত দিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই। তিনি জানিয়েছেন, আগামী জুলাইয়ের ৬ তারিখ থেকে আরও বেশি শহরে বেশি অফিসের কার্যক্রম পুনরায় চালু করার পরিকল্পনা করছেন তারা।

তবে কোথায় কোথায় গুগলের অফিস আবারও চালু হতে যাচ্ছে সে বিষয়টি পরিষ্কার করেননি তিনি। এক ব্লগ পোস্টে সুন্দর পিচাই বলেন, আমরা স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করেই কাজে ফিরব।

তিনি জানান, সামাজিক দূরত্ব ও স্যানিটাইজেশনের যেসব গাইডলাইন আছে সেগুলো নিশ্চিত করা হবে। তিনি বলেছেন, আগের চেয়ে অফিসের পরিবেশ এখন কিছুটা ভিন্ন হবে।

আরও পড়তে পারেন  রংপুরে ঈদে মদপানে একসঙ্গে ৬ জনের মৃত্যু


শর্টলিংকঃ