Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

চিরনিদ্রায় শায়িত হলেন পাবনার বর্ষিয়ান রাজনীতিবিদ ওয়াজি উদ্দিন খান


পাবনা প্রতিনিধি:

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন পাবনার বর্ষিয়ান রাজনীতিবিদ, বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সভাপতি, পাবনা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, পাবনা-০৩ আসনের সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা ওয়াজি উদ্দিন খান। শনিবার দুই দফা জানাযা নামাজ শেষে তাকে পাবনা সদরের আরিফপুর কবরস্থানে দাফন করা হয়।

সকাল আটটায় তাকে রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অব অনার প্রদান করে জেলা পুলিশের একটি চৌকশ দল। সকাল ১১টায় তার মরদেহ নেয়া হয় চাটমোহর বালুচর খেলার মাঠে। সেখানে মরদেহে ফুলেল শ্রদ্ধা জানান চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর উপজেলার দলীয় নেতাকর্মীসহ নানা শ্রেণীপেশার মানুষের। তারপর সেখানে অনুষ্ঠিত হয় প্রথম জানাযা নামাজ। এর পর দুপুর ১২টার দিকে মরদেহ নেওয়া হয় জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে। সেখানে আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, পাবনা চেম্বার অব কমার্স, প্রেসক্লাব,জেলা মোটর মালিক সমিতি, জেলা মোটর শ্রমিক ইউনিয়ন সহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান ফুলেল শ্রদ্ধা জানায়।

দুপুর ২টায় পাবনা পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত মরহুুমের দ্বিতীয় জানাযা নামাজ। জানাযা নামাজে অংশ নিতে ঢল নামে সর্বস্তরের মানুষের। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে দলীয় নেতাকর্মী ও নাগরিক সমাজের প্রতিনিধিরা বলেন, ‘ওয়াজি উদ্দিন খান শুধু আওয়ামীলীগের নেতা ছিলেন না। তিনি ছিলেন সর্বদলীয় সর্বস্তরের মানুষের নেতা। শুধু নেতা নয়, একজন আদর্শিক মানুষ ছিলেন তিনি। যে আদর্শ ও সততা দিয়ে তিনি জয় করেছিলেন পাবনার আপামর মানুষের হৃদয়। তিনি আজীবন মানুষের জন্য কাজ করে গেছেন। ওয়াজি উদ্দিন খান দুনিয়া থেকে চিরতরে চলে গেলেও, তার আদর্শ বর্তমান প্রজন্মের কাছে রেখে গেছেন। সেই আদর্শ ধরে রাখতে হবে।

প্রসঙ্গত: ৩১ জানুয়ারি শুক্রবার সকাল নয়টায় পাবনা শহরের আটুয়া হাউজপাড়া মহল্লার নিজ বাসায় ইন্তেকাল করেন ওয়াজি উদ্দিন খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি স্ত্রী, দুই মেয়েমহ অসংখ্য আত্মীয়-স্বজন গুনগ্রাহী রেখে গেছেন।

 


Exit mobile version