চীনে ব্লকবাস্টার ‘আন্ধাধুন’ : আয় ৩০০ কোটি রুপি


বিনোদন ডেস্ক:

ভারত মাতিয়ে এবার চীনে বাজিমাত করলো আয়ুষ্মান খুরানা ও টাবু অভিনীত সিনেমা ‘আন্ধাধুন’। সিনেমাটি ২০১৮ সালে ভারতে মুক্তি পেলে সুপারহিট হয়। এরপর চলতি বছর চীনে মুক্তি দেওয়া হলে থ্রিলার সিনেমাটি সেখানে বক্স অফিস থেকে ৩০০ কোটি রুপি আয় করেছে।


বিদেশের মাটিতে ‘আন্ধাধুন’র এমন সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ‘ভিকি ডোনার’খ্যাত অভিনেতা আয়ুষ্মান। তিনি বলেন, ‘আন্ধাধুন’ চীনে ব্লকবাস্টার হয়েছে এবং ৩০০ কোটি আয় করেছে। দেশটির দর্শক ভারতের সেরা চলচ্চিত্র নির্মাতা শ্রীরাম রাঘবনের পরিচালিত থ্রিলারটি অনেক পছন্দ করছেন। এর সমস্ত কৃতিত্ব তারই। ‘আন্ধাধুন’ ভারতের সিনেমা ইন্ডাস্ট্রিকে গর্বিত করছে, এর অংশ হতে পেরে আমি আনন্দিত।’

চীনের বক্স অফিসে সর্বোচ্চ আয়ের বলিউড সিনেমার তালিকায় রয়েছে-‘দঙ্গল’, ‘সিক্রেট সুপারস্টার’, ‘বজরঙ্গি ভাইজান’ ও ‘হিন্দি মিডিয়াম’ । এবার সে তালিকায় তিন নাম্বারে অবস্থান করল ‘আন্ধাধুন’।

‘বদলাপুর’খ্যাত নির্মাতা শ্রীরাম রাঘবান পরিচালিত ‘আন্ধাধুন’ সিনেমায় আয়ুষ্মান ও টাবু ছাড়াও অভিনয় করেছেন রাধিকা আপ্তে। গত বছর অক্টোবরে সিনেমাটি মুক্তি পায়।

এদিকে অনুভব সিনহার ‘আর্টিক্যাল ১৫’ নিয়ে খুব শিগগিরই হাজির হতে যাচ্ছেন আয়ুষ্মান। এতে তার বিপরীতে অভিনয় করেছেন নুসরাত ভারুচা।


শর্টলিংকঃ