চীনে স্পোর্টস-ডে তে সুনাম কুড়ালো বাংলাদেশী শিক্ষার্থীরা


নিজস্ব প্রতিবেদক, কুন্মিং, চীন:

ইন্টারন্যাশনাল স্পোর্টস ডে – ২০১৯ উপলক্ষে গোটা চীনের বিভিন্ন ইউনিভার্সিটিতে পালিত হয়েছে স্পোর্টস ডে। আর এতে নানা দেশের শিক্ষার্থীরা তাদের নিজ নিজ দেশের কৃষ্টি ও সংস্কৃতিকে তুলে ধরেছেন বিভিন্নভাবে। এ ধারাবাহিকতায় হেবেই প্রভিন্সের সিজাযুয়াং শহরে অবস্থিত হেবেই ইউনিভার্সিটি অফ্ সায়েন্স এন্ড টেকনোলোজিতে ইন্টারন্যাশনাল স্পোর্টস -ডে তে বাংলা গানের তালে নৃত্য পরিবেশন করে সুনাম কুড়িয়েছেন বাংলাদেশী শিক্ষার্থীরা।

১৭ অক্টোবর বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ে খেলার মাঠে এই ইন্টারন্যাশনাল স্পোর্টস ডে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা বাংলাদেশের ঐতিহ্যবাহী পোশাক পাঞ্জাবী-পায়জামা পরে অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

স্থানীয় সময় সকাল ৮টায় অনুষ্ঠানটির আনুষ্ঠানিকতা শুরু হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশি শিক্ষার্থী ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশন এর চেয়ারম্যান গোলাম রাব্বি।

ইন্টারন্যাশনাল স্টুডেন্টস্ হিসেবে বাংলাদেশের পক্ষ হয়ে অংশগ্রহণ করেন রাব্বি, মোল্লা খায়রুজ্জামান আকাশ,শাহীন খুরশিদ, শাকিলসহ  আরো অনেকে। ‘চলো বাংলাদেশ’ দেশাত্মবোধক গানটির সাথে নৃত্য পরিবেশন করেন তারা।

সারাদিরব্যাপী অনুষ্ঠানে চীনা স্টুডেন্টস্ ছাড়াও অংশগ্রহণ করে বিশ্বের কয়েকটি দেশ। অনুষ্ঠানে বাংলাদেশ, পাকিস্তান, ইন্দোনেশিয়া, সুইডেন, চেক রিপাবলিক, জাপান, তুরকেমেনিস্থান, উজবেকিস্থান, নিউজিল্যান্ড মংগোলিয়া, রাশিয়া, আমেরিকা, ইতালি, ইয়েমেন, মরক্কো, ভারত, জিম্বাবুয়ে, জিবুতি, আর্জেন্টিনা, সাউথ কোরিয়া, আলজেরিয়া, তুর্কি থেকে আগত অধ্যায়নরত শিক্ষার্থীরা অংশগ্রহন করে।

ভিডিও দেখুন এখানে

 


শর্টলিংকঃ