চুরি করতে ঢুকে সেই ফ্ল্যাটেই তিন দিন খেলেন-ঘুমালেনও


ইউএনভি ডেস্ক:
গুলশানের ভাড়া বাসায় তালা দিয়ে বেশ কিছুদিন আগে যুক্তরাষ্ট্র গেছেন নর্থ অ্যান্ড কফির ব্যবস্থাপনা পরিচালক রিচার্ড হাবার্ড। তিনি কোনোভাবে জানতে পারেন, তাঁর সেই ফ্ল্যাটে কেউ অবস্থান করছেন। তিনি বিষয়টি জানানোর পর পুলিশ ওই বাসায় অভিযান চালিয়ে সত্যি সত্যিই খুঁজে পায় এক ব্যক্তিকে। পুলিশ বলছে, চুরি করতে ঢুকে তিন দিন ধরে সেই ব্যক্তি ওই বাসাতেই অবস্থান করছিলেন।

চুরি করতে ঢুকে সেই ফ্ল্যাটেই তিন দিন খেলেন-ঘুমালেনও

গুলশান থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম প্রথম আলোকে এসব কথা জানান। তিনি বলেন, আটক ব্যক্তির নাম মাসুম। বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়ায়। তিন মাস ধরে এই মাসুমকে তাঁরা খুঁজছিলেন।পরিদর্শক আমিনুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘গুলশানের ১১৭ নম্বর সড়কের এক বাড়িতে চুরি হয়েছিল। আমরা একটা ফুটেজ পেলাম, দেখি চোর ড্যান্স করছে।’

তিনি জানান, মাসুমের ঢাকায় বাড়িঘর নেই, তাই তাঁকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিল না। তবে বছর দুয়েক আগে এক ইতালীয় নাগরিকের বাড়িতে চুরির দায়ে মাসুমকে জেলহাজতে পাঠানো হয়েছিল।গুলশানের ওই ফ্ল্যাটে মাসুমের ঢোকার বিষয়ে আমিনুল ইসলাম বলেন, কোনো ফ্ল্যাট কিছুদিন অন্ধকার থাকতে দেখলে মাসুম সেটায় কৌশলে ঢুকে পড়েন। এখানেও তা-ই হয়েছে।

শনিবার রাতে ওই ভবনের নিরাপত্তারক্ষী থানায় যোগাযোগ করেন। পরে পুলিশের দুটি দল ওই ফ্ল্যাটে যায়। সঙ্গে ছিলেন নর্থ অ্যান্ড কফির একজন কর্মকর্তাও। পরে সেখান থেকে মাসুমকে ধরা হয় দিবাগত রাত দেড়টার দিকে। জিজ্ঞাসাবাদে মাসুম ওই বাসায় তিন দিন ছিলেন বলে জানিয়েছেন। সেখানেই খেয়েছেন, ঘুমিয়েছেন।


শর্টলিংকঃ