ছাত্র-শিক্ষক দ্বন্দ্ব মেটাতে কানসাট স্কুলে এমপি ডা. শিমুল


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

গত শনিবার (৩০ মার্চ) সকালে কানসাট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থী দ্বন্দ্বে ক্লাস বর্জন করে বিভিন্ন দাবি নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। নিয়মিত ক্লাস না হওয়া, জাতীয় দিবস পালন না করা, শিক্ষক সঙ্কট ও প্রধান শিক্ষকের অনিয়ম ও দূর্নীতির প্রতিবাদে প্রায় ঘন্টাব্যপি শিক্ষার্থীরা বিক্ষোভ করে।

কানসাট স্কুলে গিয়ে শিক্ষার্থীদের কথা শোনেন এমপি ডা. শিমুল

পরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। গণমাধ্যমে এ ব্যাপারে সংবাদ দেখেন শিবগঞ্জ আসনের এমপি ডা.সামিল উদ্দীন আহম্মেদ শিমুল।

সোমবার (০১ মার্চ) সকালে যান কানসাট স্কুলে। সেখানে গিয়ে প্রায় ঘন্টাব্যাপী শিক্ষক ও শিক্ষার্থী উভয় পক্ষের সাথে বৈঠক করে সমস্যার সমাধান করেন এমপি। একই সময়ে তিনি স্কুলে প্রতিটি জাতীয় দিবস আয়োজনের নির্দেশ দেন এবং শীগগিরই মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠান আয়োজন করতে নগদ ৫০ হাজার টাকার অনুদান প্রদান করেন।

এছাড়া শিক্ষক সঙ্কট নিরসনে এবং বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার আয়োজন করতে সব ধরনের সহায়তার আশ্বাস দেন। এসময় তাঁর সাথে ছিলেন আওয়ামী লীগ নেতা গোলাম কিবরিয়া ও স্কুল পরিচালনা কমিটির অন্য সদস্যরা।


শর্টলিংকঃ