ছাত্র সংসদ নির্বাচন চাই ইবি ছাত্রমৈত্রী


ইবি প্রতিনিধি:

কেন্দ্রীয় ছাত্র সংসদ গঠন ও নির্বাচনে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহন, নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতকরণ ও মেধার ভিত্তিতে হলে সিট বরাদ্দ করণসহ ৯ দফা দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসনকে স্মারকলিপি প্রদান করেছে শাখা ছাত্র মৈত্রী।

রোববার বেলা ১২ টায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বরাবর এ স্মারকলিপি দেয় সংগঠনটির নেতাকর্মীরা।

এ সময় সংগঠনের সভাপতি আব্দুর রউফ ও সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু’র নেতৃত্বে সহ-সভাপতি আখতার হোসেন আজাদ, শামিমুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক মোজাহিদুল ইসলাম মোরশেদ, দপ্তর সম্পাদক আশিকুর রহমানসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তাদের অন্য দাবীগুলো হলো, প্রতিটি হলে পর্যাপ্ত পরিমাণ সিসি ক্যামেরা স্থাপন করা, বৈধ আবাসিক শিক্ষার্থীদের হলে সিটের ব্যাবস্থা ও পড়ালেখার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা, ক্যাম্পাসে বহিরাগতদের অবাধ বিচরণ সীমিত করা, পত্রিকায় প্রকাশিত হলে টর্চার সেলের বিষয়ে যাথাযথ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা।

এছাড়াও আসন্ন ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁস রোধে সর্বাত্মক সতর্কাবস্থা গ্রহণ এবং মুক্তিযুদ্ধের পক্ষের প্রগতিশীল উদার গণতান্ত্রিক সকল ছাত্রসংগঠনের সহাবস্থান নিশ্চিত করা ও ক্যাম্পাসে স্বাধীনতাবিরোধী মৌলবাদী ছাত্রসংগঠনের রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানায় সংগঠটি।

এ বিষয়ে সংগঠনের সভাপতি আব্দুর রউফ বলেন, ‘আমাদের প্রতিটি যৌক্তিক ও সাধারণ শিক্ষার্থীদের প্রাণের দাবি। আমরা আশা করি বর্তমান প্রশাসন আমাদের যোক্তিক দাবিগুলো অনতিবিলম্বে নিয়ে বাস্তবায়ন করবে ও একটি নিরাপদ ক্যাম্পাস গড়তে পদক্ষেপ গ্রহন করবে।’


শর্টলিংকঃ