জনগণের অর্থ নয়ছয় করা যাবে না


ইউএনভি ডেস্ক:
জনগণের অর্থ নয়ছয় করা যাবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদ এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সবাইকে যার যার দায়িত্ব যথাযথভাবে ন্যায়নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে।

জনগণের অর্থ নয়ছয় করা যাবে না
আজ সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের দায়িত্বরত সব কর্মকর্তা- কর্মচারীদের সঙ্গে তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে একথা বলেন তিনি।

করোনাভাইরাস পরিস্থিতি কাটিয়ে উঠার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সংকট কাটিয়ে উঠা সম্ভব।

উন্নয়ন কার্যক্রম থেমে গেলে জীবনের কাজও থেমে যাবে। কাজ করতে হবে নব উদ্যমে,নতুন বাস্তবতায়,পরিবর্তিত পরিস্থিতিতে।তিনি সতর্ক করে দিয়ে বলেন, জনগণের কষ্টার্জিত অর্থ সবাইকে সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে।

গণপরিবহনে ভাড়া বাড়ানোর প্রস্তাবের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, যাত্রীদের অর্থিক সক্ষমতা বিবেচনায় নিয়ে ভাড়া বৃদ্ধির প্রস্তাব ৮০ ভাগ করা হয়েছে।

তিনি বলেন, মালিক শ্রমিক সংগঠনগুলো দেশ ও জাতির এই সংকটকালে মন্ত্রণালয়ের এই সিদ্ধান্ত মেনে নেবেন বলে আশা করি।‘সরকারকে যেমন যাত্রীদের স্বার্থ দেখতে হবে তেমনি পরিবহন খাতকেও সহযোগিতা করতে হবে’-যোগ করেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, যে সব প্রকল্প অগ্রাধিকার তালিকায় আছে সেসব প্রকল্পের কাজ দ্রুত করতে হবে। দেশি-বিদেশি শ্রমিকদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করে কাজ করতে হবে।শ্রমিকদের বেতন যেন যথাসময়ে দেয়া হয় তাও নিশ্চিত করতে হবে।


শর্টলিংকঃ