নওহাটায় জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রা


নিজস্ব প্রতিবেদক:

সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আজ শুভ জন্মতিথি। এই মহাপুণ্য তিথিতে কংসের কারাগারে বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত কোল আলো করে এসেছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ। আজ হিন্দুদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। হিন্দু ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই আজ থেকে প্রায় সাড়ে পাঁচ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে অবতার ভগবান শ্রীকৃষ্ণ আবির্ভূত হয়েছিলেন।

নানা আয়োজনে পবা উপজেলার নওহাটায় পালিত হয়েছে জন্মাষ্টামি। এ উপলক্ষে আয়োজন করা হয় এক বর্ণাঢ্য শোভাযাত্রার। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পবা-মোহনপুর আসনের সংসদ সদস্য জনাব আয়েন উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পবা উপজেলার চেয়ারম্যান মনসুর রহমান , বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী জেলা সভাপতি ও পূজা উদযাপন কমিটির কেন্দ্রীয় সহ-সভাপতি অনিল কুমার সরকার,  শোভাযাত্রাটি শ্মশান ঘাটের কালীমাতা মন্দির থেকে শুরু করে নওহাটার বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করে কালীমাতা মন্দির এসে শেষ হয়।

 

অনুষ্ঠানের আয়োজকরা বলেন আমরা শান্তিপূর্ণ পরিবেশে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি পালন করছি। এ অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ব মানবতার শান্তি ও বাংলাদেশের সমৃদ্ধি কামনা করছি।


শর্টলিংকঃ