বাগমারার ত্রাস জাবের বাহিনীর প্রধানসহ গ্রেফতার ৬


নিজস্ব প্রতিবেদক:

বাগমারার আলোচিত ‘জাবের বাহিনী ‘র প্রধানসহ ছয় ক্যাডারকে গ্রেফতার করেছে পুলিশ।মঙ্গলবার ভোর রাতে অভিযান চালিয়ে উপজেলার বাসুপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে ওই বাহিনীর তাদের গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতরা হলো- জাবের বাহিনীর প্রধান জাবের, জিয়াউর রহমান, শ্রী নারায়ণ চন্দ্র সাহা, জাফর আলী, শামসুদ্দিন ও মোজাম্মেল হক। দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। 

জাবের বাহিনী
জাবের বাহিনীর প্রধান জাবের

রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতেখায়ের আলম জানান, বাগমারা উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মন্দিয়াল গ্রামের জাবের আলী কয়েকটি গ্রামের মধ্যম বয়সী ছেলেদের নিয়ে একটি  ঠেঙ্গারা বাহিনী গঠন করে নাম দেন জাবের বাহিনী। এ বাহিনীর মাধ্যমে এলাকার কয়েকটি গ্রামে ত্রাসের রাজত্ব কায়েম করে। তার অত্যাচারে এলাকার লোকজন অতিষ্ঠ হয়ে বাগমারা থানা ও রাজশাহীর আদালতে একাধিক মামলা দায়ের করেন। মামলা দায়ের পরপরই তিনি ক্ষিপ্ত হয়ে তার বাহিনীর সদস্যদের নিয়ে ওই সকল ব্যক্তিদের পিটিয়ে রক্তাক্ত জখম করে। তার হাত থেকে এলাকার মা বোনরা রক্ষা পায়না বলে এলাকার লোকজন অভিযোগ করেন।

জাবের বাহিনী
মোবারক হোসেন

এলকাবাসী সূত্রে জানা যায়, ‘জাবের বাহিনী’র বিরুদ্ধে নারীর স্তন কেটে নেওয়ার অভিযোগ রয়েছে। ভূক্তভোগী ওই নারী উপজেলার বীরকয়া গ্রামের।  তার ডান স্তন কেটে দেয় জাবের বাহিনীর সদস্যরা। সে নির্যাতনের প্রতিবাদ করেছিলেন বীরকয়া গ্রামের মোবারক হোসেন (৪৫)। প্রতিবাদ করার কারণে গত ৩ ডিসেম্বর মোবারক হোসেনকে পেটায় জাবের বাহিনী। তিনি এখন পঙ্গু জীবন যাপন করছেন।

জাবের বাহিনী
ভূক্তভোগী ওই নারী

ওই সকল ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়, জাতীয় ও প্রিন্ট মিডিয়ায় জাবের বাহিনী নিয়ে একাধিক সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পরে নড়েচড়ে বসে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। জাবের ও তাদের বাহিনীর সদস্যদের গ্রেপ্তারে শুরু হয় পুলিশের বিভিন্ন অভিযান। পুলিশের অভিযানে বাহিনীর প্রধান জাবের আলী এলাকা ছেড়ে পালিয়ে যায়। পুলিশ ওই বাহিনীর ছয় সদস্যকে গ্রেপ্তার করে।

বাগমারা থানার ওসি আতাউর রহমান বলেন, হলুদঘর ঘরের জালাল উদ্দীনের এক ব্যক্তি বাদী হয়ে জাবের আলীসহ তার বাহিনীর সদস্যদের বিরুদ্ধে থানায় চাঁদাবাজীর মামলা হয়েছে। ওই মামলায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে তিনি জানিয়েছেন।

আরও পড়তে পারেন পশ্চিমাঞ্চল রেলে লুটপাটের সুনামি


শর্টলিংকঃ