জুন থেকে ভারতে বিটিভি সম্প্রচার শুরু


ইউএনভি ডেস্ক:

আগামী মাস থেকে ভারতে বিটিভির অনুষ্ঠান সম্প্রচার করা হবে। একইভাবে দূরদর্শন চ্যানেলও দেখা যাবে বাংলাদেশ থেকে।দূরদর্শন ফ্রি ডিশের মাধ্যমে দুই দেশের দর্শকরা চ্যানেল দুটি দেখতে পারবেন। মঙ্গলবার দিল্লিতে দেশটির কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব অমিত খেরের সঙ্গে এক বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. গওহর রিজভী।

বৈঠকে ড. গওহর রিজভী ছাড়াও ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলীর নেতৃত্বে উচ্চ পর্যায়ের এক প্রতিনিধিদল উপস্থিতি ছিলেন। আরও উপস্থিত ছিলেন চলচ্চিত্রকার শ্যাম বেনেগল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে চলচ্চিত্রের চিত্রনাট্যকার অতুল তিওয়াড়ি।

সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর ওপর চলচ্চিত্র নির্মাণের বিষয় নিয়ে আলোচনা হয়। এ বিষয়ে চিত্রনাট্যের জন্য গবেষণার কাজে অতুল তিওয়াড়ি বাংলাদেশে আসবেন বলে জানান। এ সময় বাংলাদেশের প্রতিনিধিদল এই চলচ্চিত্র নির্মাণের জন্য পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন।

বাংলাদেশ-ভারত যৌথ সহযোগিতায় বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ওপর নির্মিত তথ্যচিত্রের বিষয় নিয়েও বৈঠকে আলোচনা হয়। এছাড়াও বৈঠকে দুই দেশের মধ্যে শক্তিশালী কমিউনিটি রেডিও নেটওয়ার্ক গড়ে তোলার বিষয়টি তুলে ধরা হয়।


শর্টলিংকঃ