জোরালো সম্পর্ক গড়তে পাকিস্তান সফরে এরদোগান


ইউএনভি ডেস্ক:

দুদিনের পাকিস্তান সফরে বৃহস্পতিবার ইসলামাবাদে পৌঁছেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। এতে দেশ দুটির মধ্যে কৌশলগত অংশিদারিত্ব ও অর্থনৈতিক সম্পর্ক জোরদার হবে বলে আশা করা হচ্ছে।-খবর ডন অনলাইনের

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি এরদোগান পাকিস্তান সফরে থাকছেন। এ সফরে দুই দেশের মধ্যে ঐতিহ্যবাহী সংহতি ও ঘনিষ্ঠতার প্রতি জোর দেয়া হয়েছে।

এছাড়া পাকিস্তান-তুরস্কের কৌশলগত অংশিদারিত্বের প্রতি জোর দেয়া হচ্ছে বলে জানায় পাক পররাষ্ট্র মন্ত্রণালয়। সফরে এরদোগানের সঙ্গে তার মন্ত্রিসভার জ্যেষ্ঠ সদস্য, সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ী নেতারা রয়েছেন। এতে পাকিস্তান-তুরস্ক উচ্চ পর্যায়ের কৌশলগত সহযোগিতা পরিষদের (এইচএলএসসিসি) ষষ্ঠ অধিবেশনে ইমরান খানের সঙ্গে তিনি সভাপতিত্ব করবেন।

আরও পড়তে পারেনঃপ্রভাস নয়, ভারতীয় ক্রিকেটারকে বিয়ে করছেন আনুশকা

শনিবার পাকিস্তান পার্লামেন্টের একটি যৌথ অধিবেশনেও ভাষণ দেয়ার কথা রয়েছে এরদোগানের। এছাড়া পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও প্রেসিডেন্ট ডা. আরিফ আলভির সঙ্গে তিনি বৈঠক করবেন। চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোরে (সিপিইসি) যোগ দিতে তুরস্ককে আহ্বান জানাবেন ইমরান খান। তুরস্কের একটি সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, অর্থনৈতিক করিডোরে তাদের যুক্ত করার বিষয়ে আমরা আশাবাদী। আমার আশা, তুরস্ক এই করিডোরে যোগ দেবে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, জোরালো অর্থনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ক্ষেত্রে দুই পক্ষ জোর দিচ্ছে। এছাড়া ইসলামবিদ্বেষ মোকাবেলায় সহযোগিতা বাড়াতে একটি পরিকল্পনাও রয়েছে।


শর্টলিংকঃ