চারঘাটে জ্বিন হাজিরের নামে লাখ টাকা হাতানো দম্পতি আটক


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর চারঘাটে জ্বীন হাজিরের নামে অভিনব কায়দায় প্রতারণার  মাধ্যমে লাখ টাকা হাতানো দম্পতিকে শনিবার দুপুরে আটক করেছে চারঘাট থানা পুলিশ।

আটককৃত ব্যক্তিরা হচ্ছেন পুঠিয়া থানার কাঠালবাড়িয়া গ্রামের মৃত ইমান আলীর পুত্র মোঃ সুমন রায়হান ওরফে সেলিম রেজা(৩৫) ও তার স্ত্রী মমতাজ বেগম(৩৪)। উভয়েই নাটোরের সুলতানপুরে বসবাস করতেন।

পুলিশ সূত্রে জানা যায়, প্রতারক দম্পতি রাজশাহীর চারঘাট থানার বড় বাদল দিয়ার গ্রামের সবুর জাহা নামের এক মাহিলার নিকট হতে মিথ্যা প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে প্এক লক্ষ চারশত টাকা নিয়ে নেয়।

প্রতারক দম্পত্তির মধ্যে মমতাজ বেগম প্রতারণার শিকার হওয়া তার প্রতিবেশী সবুর জানকে প্রতারণামূলকভাবে ভুল বুঝিয়ে বলে, তোমার বাড়ির মাটির নিচে একটি স্বর্ণের কলসি আছে এবং আমার স্বামী সুমন রায়হান জ্বীন হাজির করার মাধ্যমে তোমার বাড়ির মাটির নিচ হতে স্বর্ণের কলসি উত্তোলন করতে পারবে। আর এজন্য পীরের মাজারে টাকা দিতে হবে। এই সরল বিশ্বাসে সবুর জান উক্ত দম্পত্তিকে বিভিন্ন দফায় মোট এক লক্ষ চারশত টাকা প্রদান করে। পরবর্তীতে উক্ত দম্পত্তি বিভিন্ন তালবাহানা ও কৌশল শুরু করলে সবুর জান এর মধ্যে সন্দেহের উদ্রেগ হয় ও বুঝতে পারে সে প্রতারণার শিকার হয়েছে।

বিষয়টি সে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও থানা পুলিশকে অবহিত করেন। পরবর্তীতে পুলিশ সংবাদ পেয়ে স্থানীয় জনগণের সহায়তায় গতকাল (১৯ জুন) রাত অনুমান নয়টার দিকে তাদের চারঘাট এলাকা হতে গ্রেফতার করে।

এ বিষয়ে চারঘাট মডেল থানায় সবুর জান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। অভিযুক্ত দুইজনকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।


শর্টলিংকঃ