টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, বাদ মোস্তাফিজ-সাইফ


ইউএনভি ডেস্ক:

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামছে বাংলাদেশ। মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ইতিমধ্যে টস সম্পন্ন হয়েছে।

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, বাদ মোস্তাফিজ-সাইফ

তাতে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। প্রথম ম্যাচেও টস জেতেন তিনি।সেই ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। এ ম্যাচে জিতলে একটি হাতে রেখেই সিরিজ জিতবেন মাশরাফি বাহিনী।

এ ম্যাচে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। একাদশে নেই পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। আগের ম্যাচে জিম্বাবুয়েকে ব্যাট-বল হাতে উড়িয়ে দেন তিনি। বাদ পড়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। দুজনকেই বিশ্রাম দেয়া হয়েছে।

তাদের স্থানে দলে ফিরেছেন দুই ডানহাতি পেসার শফিউল ইসলাম ও আল- আমিন হোসেন। গেল বছর জুলাইয়ে শ্রীলংকায় সবশেষ খেলেন শফিউল। আর আল- আমিন সবশেষ খেলেন ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে।

জিম্বাবুয়ে একাদশে নেই নিয়মিত অধিনায়ক চামু চিবাবা। চোটে ছিটকে গেছেন তিনি। তার জায়গায় দলকে নেতৃত্ব দেবেন শন উইলিয়ামস। এ ম্যাচ দিয়েই একাদশে ফিরেছেন তিনি।বাদ পড়েছেন ক্রিস এমপোফু। তার স্থলাভিষিক্ত হয়েছেন চার্লটন টিসুমা। আর অসুস্থতার কারণে এ ম্যাচেও খেলছেন না ক্রেইগ আরভিন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), শফিউল ইসলাম, তাইজুল ইসলাম ও আল-আমিন হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: শন উইলিয়ামস (অধিনায়ক), টিনাশে কামুনহুকামউই, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, ওয়েসলি মাধেভেরে, রেজিস চাকাভা, রিচমন্ড মুতুমবামি, তিনোতেন্ডা মাতুমবোদজি, ডোনাল্ড তিরিপানো, কার্ল মুম্বা ও চার্লটন টিসুমা।


শর্টলিংকঃ