Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

টিকা নিয়েও উত্তরাখণ্ডে দুই হাজার পুলিশের করোনা


ইউএনভি ডেস্ক

করোনা মোকাবিলায় সম্মুখসারির যোদ্ধা হিসেবে টিকাদান কর্মসূচির শুরুতেই অগ্রাধিকারভিত্তিতে টিকা পেয়েছিলেন। তবে টিকা নিয়েও ভারতের উত্তরাখণ্ড রাজ্যের দুই হাজারের বেশি পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। রাজ্য সরকার কর্তৃপক্ষের বরাতে দেশটির সংবাদমাধ্যমগুলো এ খবর জানিয়েছে।

উত্তরাখণ্ড রাজ্য সরকার কর্তৃপক্ষ পুলিশ বাহিনীর মধ্যে আশঙ্কাজনকভাবে করোনায় আক্রান্ত হওয়ার এমন খবর দিয়ে জানিয়েছে যে, যারা কোভিড পজিটিভ হয়েছেন তাদের মধ্যে ৯৩ শতাংশই মহামারি করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার আগে কোভিড টিকা নিয়েছিলেন। কিন্তু তারপরও তারা করোনা পজিটিভ হয়েছেন।

রাজ্য সরকারের পক্ষ থেকে গত মঙ্গলবার প্রকাশিত তথ্যে দেখা যাচ্ছে, এপ্রিল থেকে মে মাসের মধ্যে দায়িত্বে থাকা ২ হাজার ৩৪২ জন পুলিশ সদস্য করোনা পজিটিভ হয়েছেন। এর মধ্যে ২ হাজার ২০৪ জন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ও পাঁচ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

যদিও তথ্যমতে, প্রাণ হারানো পাঁচ জনের মধ্যে দু’জনের কো-মর্বিডিটি ছিল এবং তিন জন টিকা নেননি। বিপুলসংখ্যক পুলিশ সদস্যের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়ে জানতে চাইলে ডিআইজি (আইন শৃঙ্খলা) ও রাজ্য পুলিশ প্রধান মুখপাত্র নীলেশ আনন্দ ভারনে বলেন, দ্বিতীয় ঢেউয়ে তীব্রতা ও প্রাণহানির ঘটনা কিছুটা কম।

প্রসঙ্গত করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারানোর এসব পুলিশ সদস্যের কয়েকজন হরিদ্বারে কুম্ভ মেলায় ডিউটি করেছেন। তবে পুলিশ প্রধান বলেছেন, তাদের মৃত্যু এবং ধর্মীয় সমাবেশের মধ্যে কোনও যোগসূত্র নেই। এই কুম্ভমেলাকে অনেক সুপারস্প্রেডার বলে দাবি করছেন।

এছাড়াও টিকার উদ্ভাবক প্রতিষ্ঠানগুলো প্রথম থেকেই জানিয়ে আসছে, টিকা এই নিশ্চয়তা দেয় না যে করোনা টিকার নেওয়ার পর কেউ করোনায় আক্রান্ত হবেন না। আর টিকার ডোজ নেওয়ার পরও কিছু মানের কোভিড পজিটিভ হতে পারে।


Exit mobile version