Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

টেন্ডারবাজ জিকে শামীমের জামিন বাতিলে আবেদন করবে রাষ্ট্রপক্ষ


ইউএনভি ডেস্ক:

বিতর্কিত ঠিকাদার ও বহিষ্কৃত যুবলীগ নেতা গোলাম কিব‌রিয়া শামীম ওরফে জি কে শামীমকে দেয়া জামিন প্রত্যাহারে (রিকল) হাইকোর্টে আবেদন করবে রাষ্ট্রপক্ষ।

রোববার এমন তথ্য জানিয়েছেন সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান।শনিবার জিকে শামীমের আইনজীবী শওকত ওসমান জানিয়েছিলেন, গত ফেব্রুয়ারি মাসের ৪ ও ৬ তারিখে তিনি হাইকোর্টের দুই বেঞ্চ থেকে অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় জামিন পেয়েছেন। একটি এক বছর ও অপরটিতে ছয় মাস পেয়েছেন। মানিলন্ডারিং ও দুদকের আরও দু’টি মামলা আছে সেগুলোর জন্য ইতোমধ্যে হলফনামা করা হয়েছে। তবে রাষ্ট্রপক্ষ এ বিষয়ে কিছু জানাতে পারেনি।

জানা গেছে, ৬ ফেব্রুয়ারি অস্ত্র মামলায় হাইকোর্ট থেকে ৬ মাসের জামিন পান জি কে শামীম। লিখিত আদেশ ১২ ফেব্রুয়ারি প্রকাশিত হয়।আদেশে অ্যাডভোকেট শওকত ওসমানকে শামীমের আইনজীবী আর রাষ্ট্রপক্ষে ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মো. ফজলুর রহমান খান (এফআর খান), সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী মো. মাহমুদুল করিম রতন ও মো. শফিকুজ্জামান রানার নাম উল্লেখ রয়েছে। এ সম্পর্কে জানতে চাইলে জামিনের বিষয়টি জানেন না বলে যুগান্তরকে জানান এফআর খান।

তিনি বলেন, সাধারণত স্পর্শকাতর মামলার ক্ষেত্রে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল সাবমিশন করেন। এ রকম গুরুত্বপূর্ণ মামলায় জি কে শামীম জামিন পেলেন তা আমরা জানতে পারলাম না। ওইদিন আমি কোর্টে ছিলাম। আদেশটি জাল কিনা সেটা রোববার খতিয়ে দেখা হবে।

এদিকে, জি কে শামীমের আইনজীবী শওকত ওসমান সাংবাদিকদের বলেন, অস্ত্র ও মাদক মামলায় জি কে শামীম হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। দুই মামলায় জামিননামা ঢাকার মহানগর দায়রা জজ আদালতে দাখিল করা হয়েছে। এ দুটি মামলায় জামিন পেলেও তার বিরুদ্ধে আরও দুটি মামলা আছে। এ দুটিতে তিনি জামিন পাননি। এ কারণে এখনই তার মুক্তি মিলছে না।

১৮ সেপ্টেম্বর ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর জি কে শামীমকে গ্রেফতার করে র‌্যাব। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগেও মামলা রয়েছে। ২১ অক্টোবর তার বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ করা মামলায় শামীমের বিরুদ্ধে ২৯৭ কোটি ৯ লাখ টাকা জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ থাকার অভিযোগ আনা হয়।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম জানান, অস্ত্র ও মাদকের দুটি মামলায় জিকে শামীমের জামিন হয়েছে। কবে হয়েছে- জানতে চাইলে তিনি বলেন, মাসখানেক হবে, তারিখ এ মুহূর্তে বলতে পারছি না। কাগজপত্র না দেখে বলা যাবে না। জামিনের কোনো নথি কারা কর্তৃপক্ষ পায়নি বলে নিশ্চিত করেন তিনি।


Exit mobile version