Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ট্রেনিংয়ের সুবিধা আশরাফুল পাননি, সাকিব পেতে পারে


নিষেধাজ্ঞা পেলেও সাকিব আল হাসানকে পুরোপুরি ক্রিকেট থেকে দূরে ঠেলে দেবে না বিসিবি। অনুশীলনের সুযোগ-সুবিধা দেওয়া হবে এই অলরাউন্ডারকে। তবে দলের সঙ্গে অবশ্য ট্রেনিং করতে পারবেন না সাকিব। তাকে কেন্দ্রীয় চুক্তিতেও হয়তো রাখতে পারবে না বিসিবি।

এমনিতে নিষেধাজ্ঞায় থাকা ক্রিকেটাররা নিষিদ্ধ থাকেন সবকিছু থেকেই। সব ধরনের ক্রিকেট কার্যক্রম থেকে তাদের দূরে রাখতে বা থাকতে হয়। কোনো ধরনের ম্যাচ খেলা তো বহুদূর, অনুশীলন করার ক্ষেত্রেও আছে বিধি-নিষেধ। নিষিদ্ধ হওয়ার পর যেমন মোহাম্মদ আশরাফুল পাননি ট্রেনিংয়ের কোনো সুযোগ-সুবিধা।

তবে আশরাফুল ও সাকিবের প্রেক্ষাপট ভিন্ন বলে বিসিবিও ভাবছে অন্যভাবে। ট্রেনিংয়ের সুযোগ-সুবিধা দেওয়া এমনিতে বিসিবির এখতিয়ার। বিসিবি পরিচালক ও বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, সাকিবের জন্য ছাড়টুকু দেবেন তারা।

“ট্রেনিংয়ের সুযোগ দেওয়া বিসিবির ব্যাপার বলেই আমরা জানি। তো সেই সুযোগ আমরা সাকিবকে দেব। অবশ্যই কোনো দলের সঙ্গে অনুশীলন করতে পারবে না, এখানে আইসিসির নিষেধ আছে। কিন্তু আলাদা করে ট্রেনিং করার সুযোগ সে পাবে। আমরা চাই সে নিজেকে প্রস্তত রাখুক। এক বছর পর যখন নিষেধাজ্ঞা শেষ হবে, তখন যেন সে প্রস্তুত থাকে মাঠে নামতে।”

সুযোগ-সুবিধার একটি বড় অংশ আর্থিক। বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে শীর্ষ গ্রেডে আছেন সাকিব। এই গ্রেডের পারিশ্রমিক মাসে ৪ লাখ টাকা। আছে আনুষঙ্গিক আরও ভাতা। এসব কি পাবেন সাকিব?

জালাল ইউনুস জানালেন, এখনই তা নিশ্চিত নয়। তবে এটি সাকিবের পাওয়ার সম্ভাবনা সামান্যই।

“এই ব্যাপার নিয়ে এখনও আমরা আলোচনা করতে পারিনি। নিষেধাজ্ঞার পর ২৪ ঘণ্টাও তো পেরোয়নি। নরম্যাল প্র্যাকটিস বলে, নিষিদ্ধ ক্রিকেটার চুক্তিতে থাকতে পারে না। আর শুধু আমরা চাইলেই এটি হবে না, আইসিসির বিধিও দেখতে হবে একটু। তবে নরম্যাল প্র্যাকটিস যেটি, আমরা সেই পদক্ষেপই নেব।”


Exit mobile version