ডেঙ্গুর কার্যকর ওষুধ ছিটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর


ডেঙ্গু মোকাবেলায় কার্যকর ওষুধ ছিটাতে ঢাকার দুই সিটি মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির বন্যার্তদের ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন শেষে প্রধানমন্ত্রীর এ নির্দেশনার কথা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ ছাড়া ডেঙ্গু আতঙ্ক দূর করতে আওয়ামী লীগ সারা দেশে সচেতনতামূলক সভা করবে বলে জানান ওবায়দুল কাদের। দেশের চলমান বন্যা পরিস্থিতি প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ শুধু বন্যার সময়েই নয়, বন্যা-পরবর্তী সময়েও পুনর্বাসন পর্যন্ত বানভাসি মানুষের পাশে থাকবে।

এ সময় বিএনপি ত্রাণ বিতরণের নামে ফটোসেশন করেছে বলে মন্তব্য করেন তিনি। তিনি বলেন, বিএনপি লোক দেখানো ত্রাণ বিতরণ করেছে। ডেঙ্গু ও বন্যার বিষয়ে বিএনপি অফিস থেকে গুজব ছড়ানো হচ্ছে।

প্রসঙ্গত চলমান বন্যা পরিস্থিতির মধ্যে ডেঙ্গু আতঙ্কে ভুগছে দেশবাসী। বেসরকারি বিভিন্ন সংস্থার মতে, এ বছর ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে প্রায় ৩৩ জন মারা গেছেন।তবে এ সংখ্যা আটজন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতরের সর্বশেষ তথ্যানুযায়ী, বিভিন্ন হাসপাতালে দুই হাজার ৩২২ ডেঙ্গু রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে শুধু ২৫ জুলাই ভর্তি ছিল ৫৪৭ জন। আগের দিন যা ছিল ৫৬০ জন।


শর্টলিংকঃ