তানোরে গ্রামবাসীর চলাচলের রাস্তা বন্ধ করে মার্কেট নির্মাণ


তানোর প্রতিনিধি :

রাজশাহীর তানোরে রাস্তা দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মাদারীপুর হাট ও বাজার বনিক সমিতির সভাপতি খাইরুল ইসলাম বাদী হয়ে তানোর উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। (আজ) গতকাল মঙ্গলবার দুপুরে তানোর উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে গিয়ে মার্কেট নির্মাণ বন্ধ করার নির্দেশ দিয়েছেন।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, তানোর উপজেলার মাদারীপুর, মাড়িয়া, বাতাসপুর, জমসেদপুর, নাটিপাড়া, হঠাৎপাড়া, টিওর পাড়াসহ প্রায় ১০টি গ্রামের লোকজন দীর্ঘদিন ধরেই মাদারীপুর হাটের ভিতর দিয়ে আসা রাস্তাটি দিয়ে তানোর-চৌবাড়িয়া সড়কের পাকা রাস্তায় উঠছে।

গত সোমবার মাদারীপুর গ্রামের কেতাব উদ্দিনের পুত্র হামিদুর রহমান বিপুল ওই রাস্তা বন্দ করে ইন দিয়ে পাকা মার্কেট নির্মাণ শুরু করেন। এসময় মাদারীপুর হাটের ব্যবসায়ীসহ গ্রামের লোকজন বাধা দিলে তাদেরকে বিভিন্ন প্রকার ভয়ভীতি ও হুমকি প্রদান করে প্রভাবশালী ওই মার্কেট মালিক ও তার ভাড়াটিয়ারা। এসময় ব্যবসায়ীরা তানোর উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এব্যাপারে মাদারীপুর হাট ও বাজার বনিক সমিতির সভাপতি খাইরুল ইসলাম বলেন, এই রাস্তাটি প্রায় ১শ’ বছরেরও পুরনো এরাস্তা দিয়ে এঅঞ্চরের মানুষ এসে তানোর-চৌবাড়িয়া পাকা রাস্তার সাথে সংযুক্ত। এই রাস্তা বন্দ করে মার্কেট নির্মাণ করা হলে গ্রাম ও হাটের লোকজন চলাচল করতে পারবেনা।

এব্যাপারে যোগাযোগ করা হলে নির্মাণাধীন মার্কেটের মালিক মাদারীপুর গ্রামের কেতাব উদ্দিনের পুত্র হামিদুর রহমান বিপুল রাস্তার কথা স্বীকার করে বলেন, যেখানে আমি আমি মার্কেট নির্মাণ করছি সেটি আমার পৈত্রিক সূত্রে পাওয়া সম্পত্তি। এব্যাপারে তানোর উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, শত বছর ধরেই এটি রাস্তা ও হাটের জায়গা হিসাবেই ব্যবহৃত হয়ে আসছে, ব্যক্তি মালিকানা সম্পত্তি হলেও এটি হাটের জায়গা হিসাবেই গণ্য হবে। তিনি বলেন, মার্কেট নির্মাণ বন্দ করে নির্মাণ সামগ্রী সরিয়ে নিতে বলা হয়েছে, যদি তা সরিয়ে না নেয় তবে, নির্মাণ সামগ্রী জব্দ করে নেয়া রাস্তা খুলে দেয়া হবে।

আরও পড়তে পারেন চার জায়গায় দেখলেই গুলি, আতঙ্কে কাঁপছে দিল্লি, নিহত ১৩


শর্টলিংকঃ