তানোরে মাত্র দুই কিলোমিটার রাস্তার জন্য চরম দূর্ভোগে লছিরামপুরবাসী


তানোর প্রতিনিধি:

তানোর উপজেলার লছিরামপুর গ্রাম থেকে মোহর হয়ে আমশো মেডিকেল পর্যন্ত সংযোগ সড়কের দূরত্ব মাত্র ৫ কিলোমিটার। এর মধ্যে আমশো মেডিকেল থেকে মোহর পর্যন্ত ৩ কিলোমিটার রাস্তা পাকা করা হয়েছে। কিন্তু লছিরামপুর গ্রামে যাওয়ার জন্য মাত্র ২ কিলোমিটার রাস্তা পাকা না হওয়ায় চরম দূর্ভোগে পড়েছে এলাকাবাসী।


ফলে গ্রামে যাওয়ার একমাত্র মাটির রাস্তা দিয়েই বর্ষা মৌসুমে হাটু পরিমাণ কাদায় চরম দুর্ভোগের মধ্যে দিয়েই চলাচল করতে হচ্ছে লছিরামপুর গ্রামবাসীকে।সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও গ্রামবাসী সুত্রে জানা গেছে, ২৫ বছর আছে লছিরামপুর গ্রামের এক ব্যাক্তির বাড়িতে আগুন লাগে ওই আগুনে ওই বাড়ির ৫ জনের মৃত্যু হয় এবং ১১ জন আহত হয়। ওই ঘটনার জেরেই তানোরে ফায়ার সার্ভিস ষ্টেশন প্রতিষ্ঠা করা হয়।২৫ বছর পরে বর্তমানে যদি ওই গ্রামে আগুন লাগে শুধু মাত্র ২ কিলোমিটার কাচা রাস্তার জন্য ফায়ার সার্ভিসের গাড়ি ওই গ্রামে যেতে পারবেনা। বর্ষা মৌসুমে মাটির ওই রাস্তাটিতে হাটু পরিমাণ কাদায় জমে থাকে।


গ্রামবাসীর অভিযোগ গত সংসদ নির্বাচনের আগে বর্তমান সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুরী লছিরামপুর গ্রামে ভোট চাইতে গিয়ে নির্বাচনের পরেই দ্রুত রাস্তাটি পাকা করে দিতে চেয়েছিলেন।কিন্তু নির্বাচনের ২ বছর পার হয়ে গেলেও মাত্র ২ কিলোমিটার ওই রাস্তাটি পাকা করা হয়নি। সেই সাথে চলাচলের ওই রাস্তাটিতে মাটিও ফেলা হয়নি।

ফলে কোনো রোগীকে গাড়ি করে নেয়াতো দুরের কথা পায়ে হেটেও নিয়ে যাওয়া যাবেনা। ওই রাস্তার জন্য গ্রামের শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক শিক্ষার্থীদের স্কুলে যাতায়াতের চরম দুর্ভোগে পড়তে হয়।

মাত্র ২ কিলোমিটার রাস্তার জন্য এই গ্রামের কৃষকরা তাদের কৃষি পন্যের ন্যায্য মুল্য থেকে বঞ্চিত হন। তাদেরকে গরুর গাড়িতে করে ধানসহ কৃষি পন্য আনা নেয়া করতে গুনতে হয় দ্বিগুন ভাড়া।এনিয়ে তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন, ওই রাস্তাটি পাকা করনের ব্যবস্থা নেয়া হচ্ছে। দ্রুত রাস্তাটি পাকা করণ করা হবে।


শর্টলিংকঃ