তানোরে সাড়া জাগিয়েছে তরুন আ’লীগ নেতা সুজন


সাইদ সাজু, তানোর :

তানোর পৌর সভার মেয়র পদে আ’লীগের দলীয় মনোনয়ন প্রায় নিশ্চিত করেই মাঠে নেমে পাড়া মহল্লায় ব্যাপক গনসংযোগ করছেন আ’লীগ তরুন নেতা সুজন। আ’লীগ দলীয় নেতা-কর্মিরা বলছেন তানোর পৌরসভা গঠনের পর থেকেই বিএনপি সমর্থিত প্রার্থীদের দখলে রয়েছে, বিএনপি’র দখল থেকে মুক্ত করতে আ’লীগ দলীয় হাই কমান্ড এবার ক্লিন ইমেজ সম্পূর্ন বিশিষ্ঠ ব্যবসায়ী নতুন মুখ আনা হচ্ছে।

আ’লীগ নেতা সুজন
আ’লীগ নেতা সুজন

রাজশাহী মহনগরীর বোয়ালিয়া থানা আ’লীগের সহ-সভাপতি প্রথম শ্রেণীর ঠিকাদার (ব্যবসায়ী) মেধাবী তরুণ নেতৃত্ব আবুল বাশার সূজন। গত জাতীয় সংসদ নির্বাচনের আগে স্থানীয় সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুরীর কাছ থেকে তার মেয়র পদের আ’লীগ দলীয় মনোনয়ন নিশ্চিত করে তানোর পৌর এলাকার চাপড়া গ্রামের ভোটার হয়েছেন। জাতীয় সংসদ নির্বাচনের পর তানোর পৌর সভার মেয়র পদে আ’লীগের দলীয় আ’লীগ দলীয় মনোনয়ন নিশ্চিত করে গত ৩মাস থেকে তানোর পৌর এলাকায় পাড়া মহল্লায় ব্যাপক গনসংযোগ শুরু করে ব্যাপক সাড়া জাগিয়েছেন।

স্থানীয় সংসদ সদস্য’র সার্বিক সহযোগীতায় ইতমধ্যে পরিচ্ছন্ন ব্যক্তি ক্লিন ইমেজ সম্পন্ন প্রার্থী হিসেবে নিজের অবস্থান গড়ে সকলের মাঝে ব্যাপক সাড়া জাগিয়ে আলোচনার সৃষ্টি করেছেন। স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিভিন্ন সভা সেশিনারে পাশাপাশি প্রায় সকল অনুষ্ঠাণেই সুজনকে উপস্থিত রেখে পরিচিত করে দেয়া হচ্ছে। সেই সাথে স্থানীয় আ’লীগসহ অংগ সংগঠনের নেতা-কর্মিদেরকে সুজনের পার্শে থাকার জণ্য হাই কমান্ড থেকে নির্দেশ দেয়া হয়েছে। মেয়র পদে আ’লীগ দলীয় মনোনয়ন প্রায় নিশ্চিত হওয়ায় গনসংযোগে গিয়ে ব্যাপক সাড়া জাগিয়েছেন এই তরুন নেতা সুজন। আ’লীগ দলীয় স্থানীয় নীতিনির্ধারক মহল ও সাধারণ মানুষের সমর্থন নিয়ে আগামী পৗরসভা নির্বাচন করার ঘোষণা দিয়ে মাঠে শক্ত অবস্থান গড়ে তুলতে সক্ষম হয়েছেন সুজন।

ইতমধ্যে সমাজের হতদরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, মসজিদ-মাদরাসা, মন্দির-গীর্জা ইত্যাতি ধর্মী ও সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়নে অনুদান এবং খেলা-ধূলা ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের মধ্যদিয়ে সূজন নির্বাচনের আগাম প্রচার-প্রচারণা ও গণসংযোগের মাধ্যমে পৌরবাসীর মধ্যে তার নিজস্ব বলয় বা অবস্থান গড়ে তুলেছেন। এছাড়াও তিনি প্রতিনিয়ত পৌরসভার বিভিন্ন এলাকায় দলমত নির্বিশেষে সব শ্রেণী-পেশার মানুষের সঙ্গে মতবিনিময়, উঠান বৈঠক ও পথাসভা ইত্যাদি কর্মসূচির মাধ্যমে ব্যস্থ সময় পার করছেন।

অপরদিকে বিভিন্ন সময়ে ঘরোয়া আড্ডায় নাগরিকগণের কাছে অঙ্গীকার প্রকাশ করে তিনি বলেছেন, বিজয়ী হলে তিনি তার সকল যোগ্যতা ও দক্ষতা দিয়ে ১বছরের মধ্যেই ১ম শ্রেনীর পৌরসভায় রুপন্তিরিত করবেন। তিনি বলেন, অবহেলিত জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে তিনি রাজনীতি করেন। ফলে তাঁর ব্যক্তিগত কোনো চাওয়া-পাওয়া নেই, মূত্যুর আগে তিনি আওয়ামী লীগের মেয়র নির্বাচিত হয়ে বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তানোর পৌরবাসির জন্য একটা কিছু করে যেতে চান যেটা দৃষ্টান্ত হয়ে থাকবে আগামী প্রজন্মের কাছে এটাই তার প্রত্যাশা।

বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় পর্যায়ের অনেক নেতৃবৃন্দের সঙ্গে তার রয়েছে গভীর ও নিবিড় সম্পর্ক। মেধাবী ও তরুণ নেতৃত্ব একজন শিক্ষিত সৎ, যোগ্য ও ভালো মানুষ হিসেবে তার একটা পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ রয়েছে সর্ব মহলে। আগামী পৌরসভা নির্বাচনে পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ সম্পন্ন নেতৃত্ব হিসেবে তিনিই একমাত্র প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন। স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকদের অভিমত, এসব বিবেচনায় সূজন আওয়ামী লীগ দলীয় প্রার্থী হলে তার বিজয় প্রায় নিশ্চিত বলে মনে করা হচ্ছে।


শর্টলিংকঃ