Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

তারেকের ব্যাংক হিসাব জব্দের আদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে যাবে


ইউএনভি ডেস্ক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের নামে ইংল্যান্ডে থাকা ব্যাংক হিসাব জব্দের আদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে। কারওয়ান বাজারের আম্বর শাহ শাহী মসজিদের নিচতলা (সংস্কার কাজ শেষে) উদ্বোধনের পর শুক্রবার দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশে পুলিশের কর্মকাণ্ড ইন্টারপোলের মাধ্যমে হয়। আর ব্যাংক অ্যাকাউন্ট জব্দের যে আদেশ আদালত দিয়েছেন, তা পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে। এর আগে বুধবার তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের ইংল্যান্ডের ব্যাংকে থাকা তিনটি অ্যাকাউন্ট জব্দে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক ইমরুল কায়েস এ আদেশ দেন। বৃহস্পতিবার তা প্রকাশ হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বৃহস্পতিবার তিন দিনের চীন সফর শেষে দেশে ফিরেছেন জানিয়ে বলেন, মিয়ানমার থেকে আসা ১১ লাখ রোহিঙ্গা ফেরত পাঠানোর ক্ষেত্রে চীন যেন ভূমিকা রাখে সে বিষয়ে অনুরোধ করা হলে চীন সর্বাত্মক সহযোগিতা করবে বলে আশ্বস্ত করেছে।

মন্ত্রী বলেন, মিয়ানমারের সঙ্গে যেসব বিষয়ে সমস্যা রয়েছে তা সমাধানেও চীন সহযোগিতা করবে। চীনের ইন্টেরিয়র মিনিস্ট্রি যা আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সমমর্যাদার, তাদের সঙ্গে অনেক বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমাদের কী কী হচ্ছে, কী সমস্যা রয়েছে তা নিয়েও আলোচনা হয়েছে। মন্ত্রী জানান, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও বেইজিং পুলিশের মধ্যে একটি সমঝোতা স্মারক হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকের বিরুদ্ধে চীন যুদ্ধ করেছে। তারা মাদক নির্মূলে তাদের সফলতা দেখিয়েছে। বাংলাদেশে মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্সে চীন সহযোগিতা করবে। এছাড়া পুলিশ, ফায়ার ফাইটারদের প্রশিক্ষণের বিষয়েও চীন সহযোগিতা করবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।


Exit mobile version