Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

তিন ম্যাচ নিষিদ্ধ হলেন নেইমার


ইউএনভি ডেস্ক :

রেফারিদের নিয়ে অপমানজনক মন্তব্য করে শৃঙ্খলা ভঙ্গের দায়ে নেইমারকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (উয়েফা)। প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে নিষিদ্ধ করার বিষয়টি নিশ্চিত করেছে সংস্থাটি।

নেইমার

চলতি মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে পিএসজির প্রতিপক্ষ ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। গেল মার্চে দ্বিতীয় লেগের শেষ মুহূর্তে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) কল্যাণে একটি পেনাল্টি পেয়েছিল ইউনাইটেড। ঘটনার সূত্রপাত ওই সিদ্ধান্ত থেকে।

প্রথম লেগে ২-০ ব্যবধানে জিতলেও ম্যাচের অতিরিক্ত সময়ের ওই পেনাল্টির কারণে দ্বিতীয় লেগ ৩-১ ব্যবধানে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছিল পিএসজি। আর এর পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে রেফারিদের সমালোচনায় সরব হয়েছিলেন নেইমার।

চোটের কারণে সেদিন মাঠে না থাকলেও নেইমারকে ছুঁয়ে গিয়েছিল বাদ পড়ার কষ্ট। সেই সঙ্গে রেফারির বিতর্কিত পেনাল্টির সিদ্ধান্তের কারণে তার মনে জমা হয়েছিল একগাদা ক্ষোভ। আর তারই বহিঃপ্রকাশ ঘটাতে গিয়ে ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকা কর্তাব্যক্তিদের এক হাত নিয়েছিলেন তিনি।

তবে উয়েফা সহজভাবে নেয়নি বিষয়টিকে। নেইমারের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে তাকে দোষী প্রমাণিত করেছে সংস্থাটি। আর তাই শাস্তির খড়গে পড়তে হচ্ছে তাকে।

তবে চলতি মৌসুমের ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতা থেকে অনেক আগেই বিদায় ঘণ্টা বেজে গেছে পিএসজির। তাই নেইমারের এই তিন ম্যাচের নিষেধাজ্ঞা কার্যকর হবে আগামী মৌসুমে।


Exit mobile version