Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

তুরস্কের সীমান্তে প্রাচীর নির্মাণ করছে গ্রিস


ইউএনভি ডেস্ক:

তুরস্কের উত্তরপূর্ব সীমান্তে প্রাচীর নির্মাণ করার পরিকল্পনা চূড়ান্ত করেছে ইউরোপীয় দেশ গ্রিস। অভিবাসন প্রত্যাশীদের অনুপ্রবেশ ঠেকাতে এই উদ্যোগ নেয়া হয়েছে। এ খবর জানিয়েছে ডেইলি সাবাহ।

সোমবার গ্রিসের সরকার জানিয়েছে, ইউরোপ ইউনিয়নভুক্ত দেশটিতে ব্যাপকহারে অভিবাসীরা অনুপ্রবেশ করতে পারেন; এমন উদ্বেগ থেকে প্রাচীর নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, এপ্রিলে প্রকল্পটি সম্পন্ন হলে প্রধানমন্ত্রী পুনরায় পরিদর্শনের যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। এছাড়া এভরোস এলাকায় ১০ কিলোমিটার সীমান্তের নিরাপত্তায় সরকার আরও ৪০০ সীমান্তরক্ষী নিয়োগ দেয়া হয়েছে।

সরকারের মুখপাত্র স্টেলিওস পেটসাস বলেছেন, আগামী বছরের এপ্রিলের আগে তুরস্ক সীমান্তে আরও ২৬ কিলোমিটার প্রাচীর নির্মাণ করা হবে। ৭৪ মিলিয়ন মার্কিন ডলার ব্যয়ে প্রাচীর নির্মাণের এই প্রকল্প বাস্তবায়নের সিদ্ধান্ত হয়েছে। এটি এপ্রিলে শেষ হওয়ার কথা রয়েছে।

এই ২৬ কিলোমিটার প্রাচীর আগের নির্মিত ১০ কিলোমিটার প্রাচীরের সঙ্গে সংযুক্ত করা হবে।তুরস্ক যখন মার্চে শরণার্থীদের জন্য সীমান্ত খুলে দিয়েছিল সে সময় এই ২৬ কিলোমিটার প্রাচীর নির্মাণের সিদ্ধান্ত নেয় গ্রিস।


Exit mobile version