Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ত্রাণ তহবিলে ভাতার টাকা দিলেন প্রতিবন্ধী বাদশা


ইউএনভি ডেস্ক:
বরিশাল নগরীর ১ নম্বর ওয়ার্ডের হাজেরা খাতুন স্কুল সংলগ্ন এলাকার বাসিন্দা মো. বাদশা খান নিজে প্রতিবন্ধী। হুইল চেয়ার ছাড়া চলাফেরা করতে পারেন না তিনি।


সমাজসেবা অধিদফতর থেকে প্রতি মাসে ৬০০ টাকা ভাতা পান। কিন্তু তিনি যখন দেখলেন করোনা সংকটের কারণে অনেক মানুষ না খেয়ে আছে তখন তার ভাতার ৩ হাজার এবং জমানো ২ হাজারসহ মোট ৫ হাজার টাকা বরিশাল সিটি কর্পোরেশনের ত্রাণ তহবিলে জমা দিয়েছেন। বুধবার (২৯ এপ্রিল) বিকেল ৪টার দিকে সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মো. মোয়াজ্জেম হোসেনের হাতে টাকা তুলে দেন মো. বাদশা খান।

শারিরীক প্রতিবন্ধী বদশা খান নগরীর ১ নম্বর ওয়ার্ড হাজেরা খাতুন স্কুল এলাকায় স্ত্রী, কন্যা, মা, ভাইসহ বসবাস করেন । নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল সলগ্ন এলাকায় তার একটি দোকান রয়েছে। বদশা খান বলেন, দোকানের আয়ের কিছু টাকা জমানো ছিল। তা দিয়ে আমার তো দিন চলে যাচ্ছে, আমার চেয়েও যারা বেশি কষ্টে আছেন তাদের সাহায্যের জন্য কিছু টাকা দিয়েছি। ওই টাকা দিয়ে ৫ জনেরও যদি খাবার ব্যবস্থা হয়, তাতেই আমার মনে প্রশান্তি আসবে। কিছু টাকা গরিবদের সাহায্যে দিতে পেরে ভালো লাগছে।

বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মো. মোয়াজ্জেম হোসেন বলেন, ত্রাণ তহবিলে টাকা দান করে মহানুভবতার পরিচয় দিয়েছেন বদশা খান। বাদশা খানের এ দান অনেককে অনুপ্রাণিত করবে। তিনি আরও বলেন, নিজের প্রাপ্য ২ বছরের বেতন-ভাতাসহ অন্যান্য সুবিধার প্রায় ৩৫ লাখ টাকা দিয়ে গত ৬ এপ্রিল প্রথমবারের মতো সিটি কর্পোরেশনের ত্রাণ তহবিল গঠন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। তিনি নগরবাসীর পাশে দাঁড়াতে এই ত্রাণ তহবিলে সহায়তা দেয়ার জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন। এ পর্যন্ত (বুধবার) এই তহবিলে প্রায় ১ কোটি টাকা জমা হয়েছে ।


Exit mobile version