Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

থাই সেনাপ্রধানের আমন্ত্রণে থাইল্যান্ড যাচ্ছেন সেনাপ্রধান


তিন দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। থাই সেনাপ্রধানের আমন্ত্রণে শনিবার তিনি ঢাকা ত্যাগ করবেন।


থাইল্যান্ডে ১৯টি দেশের সেনাপ্রধানের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য ইন্দো প্যাসিফিক আর্মি চিফ সম্মেলনে যোগ দেবেন জেনারেল আজিজ।জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওই অনুষ্ঠানে আজিজ আহমেদকে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী ও ইন্দো প্যাসিফিক কমান্ডারের পক্ষ থেকেও আমন্ত্রণ জানানো হয়। সম্মেলনে এই অঞ্চলের বাহিনীর মধ্যে আস্থা বৃদ্ধি সংক্রান্ত এক সেমিনারে বক্তব্য দেবেন আজিজ আহমেদ।

উল্লেখ্য, বিজিবির মহাপরিচালক থাকাকালে সীমান্তবর্তী দেশের ল্যান্ড ফোর্সের সঙ্গে সম্পর্ক উন্নয়ন এবং রোহিঙ্গা সংকট নিরসনে বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকা নিয়ে অভিজ্ঞতা তুলে ধরতে তাকে এই বিশেষ আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে গত ২১ মে হুনুলুলুতে অনুষ্ঠিত এ সংক্রান্ত এক সিম্পোজিয়ামে অংশ নেন সেনাপ্রধান। এবারের সফরে আজিজ আহমেদ ইন্দো প্যাসিফিক কমান্ডার ও রয়েল থাই আর্মির কমান্ডার ইন চিফের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করবেন। আগামী মঙ্গলবার তার দেশের ফেরার কথা রয়েছে।


Exit mobile version