- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

থামল কানাঘুষা, মিলানেই ইব্রাহিমোভিচ


ইউএনভি ডেস্ক:

বয়স হয়ে গেছে ৩৮। এই বয়সে অধিকাংশ খেলোয়াড় বুটজোড়া তুলে রেখে হয় কোচ হয়ে যান, না হয় ক্লাবে অন্য চাকরিতে যোগ দেন। টিভিতে ক্রীড়াবিশ্লেষক হিসেবেও কাজ করেন কেউ কেউ।

কিন্তু ইব্রাহিমোভিচ তো আর বাকি দশ জন তারকাদের মতো নন! তাই ৩৮ বছর বয়সেও তাঁকে পাওয়ার জন্য মুখিয়ে থাকে বিশ্বের বড় বড় ক্লাবগুলো। গত মৌসুমে এসি মিলানে খেলেছেন, মৌসুম শেষে চুক্তিও শেষ হয়ে গিয়েছিল। ফলে গুঞ্জন উঠেছিল তাঁর ভবিষ্যৎ গন্তব্য নিয়ে। এজেন্ট মিনো রাইওলাও টুইটারে পোস্ট দিয়ে ইব্রার গন্তব্য নিয়ে বেশ ধোঁয়াশার সৃষ্টি করেছিলেন। কিন্তু মিলান সমর্থকদের বাসনা ছিল, ইব্রা রোজোনেরিদের ছেড়ে যাবেন না। খেলার পাশাপাশি তরুণ তারকাদের গড়ে তোলার ব্যাপারেও সাহায্য করবেন আবারও জেগে উঠতে চাওয়া মিলানকে।

সেটাই হয়েছে। গতকাল ঘোষণা এসেছে, আরও এক বছরের জন্য এসি মিলানে থাকছেন এই সুইডিশ কিংবদন্তি। থেমে গেছে সকল কানাঘুষা। এই মৌসুমে সত্তর লাখ ডলার আয় করবেন তিনি।

নিজেদের ওয়েবসাইটে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে মিলান, ‘ইব্রাহিমোভিচের সঙ্গে আরও এক বছরের জন্য চুক্তি নবায়ন করতে পেরে এসি মিলান অনেক আনন্দিত। ইব্রাহিমোভিচের সঙ্গে মিলানের জুটি চলবে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত।’

কোচ স্টেফানো পিওলির অধীনে গত মৌসুমের শেষদিক থেকেই পারফরম্যান্সের উন্নতি দেখছে মিলান। মৌসুমের শেষ ১২ ম্যাচে ৯ জয়ের পাশাপাশি তিনটি ড্র করেছে তারা। লিগ শেষ করেছে ষষ্ঠ স্থানে থেকে। আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলবে তারা। আর এই উন্নতির পেছনে অনেক বড় হাত ছিল ইব্রাহিমোভিচের। বিশ্বমানের স্ট্রাইকার তো তিনি বটেই, সঙ্গে তাঁর অমূল্য অভিজ্ঞতা সাহায্য করেছে মিলানের তরুণদের। ১৮ লিগ ম্যাচ খেলে ১০ গোল ও ৫ অ্যাসিস্ট আছে ইব্রার নামের পাশে।

কিছুদিন আগেও শোনা যাচ্ছিল, পিওলিকে না রেখে জার্মান কোচ রালফ র‍্যাংনিককে আনতে যাচ্ছে মিলান। সেটা হলে ইব্রা হয়তো থাকতেন না। শেষমেশ পিওলির ওপরেই আস্থা রেখেছে মিলান। কোচের ব্যাপারে নিশ্চিত হয়েই নতুন চুক্তিতে সই করেছেন সুইডিশ এই তারকা।