দরিদ্রদের সহায়তায় স্বর্ণপদক নিলাম করতে চান বক্সার জনি


নিজস্ব প্রতিবেদক:

‘জীবনের অনেক বড় পাওয়া এটি। সন্তানের মত পরম মমতায় আগলে রেখেছি এতদিন। তবে দেশের এ পরিস্থিতিতে আমার এ পদক  যদি কারো উপকারে আসে সেটি হবে আমার সবচাইতে বড় প্রাপ্তি। নিলামে তুলে প্রাপ্ত সব অর্থ দরিদ্রদের সহায়তায় দিয়ে দিতে চাই’।

প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় কষ্টে থাকা দেশের মানুষের পাঁশে দাঁড়াতে এরই মধ্যে ক্রিকেট, ফুটবল, শুটিংয়ের অনেক তারকা এগিয়ে এসেছেন। তবে সবচাইতে ব্যাতিক্রম সিদ্ধান্ত নিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের ১৯ নং ওয়য়ার্ডের নিউ কলোনির বক্সার জুয়েল আহমেদ জনি। ২০১০ সালের এসএ গেমসে নেপালের প্রতিযোগীকে হারিয়ে বক্সিংয়ের ৫৭ কেজি ওজন শ্রেণিতে সোনা জিতেছিলেন। ঘরোয়া পর্যায়ে একাধিকবার সেরার মুকুট পরলেও আন্তর্জাতিক আঙিনায় এসএ গেমসের পদকটাই তার সেরা সাফল্য। তবে তিনি তার সাফল্যে এ মুকুটটিকে নিলামে তুলে প্রাপ্ত অর্থ করোনা সংকটে অসহায় হয়ে পড়া মানুষের কল্যাণে দিতে চান।

ইউনিভার্সাল২৪ নিউজের সাথে আলাপকালে জনি জানান, “ সাফ গেমসে সোনা জয় করা সহজ ছিল না। অনেক পরিশ্রমের ফসল এটি। আমার কাছে সব চাইতে বড় সম্পদ। এ সংকটকালে আমার এ পদকটা জনমানুষের কাজে আসুক। অবশ্যই এটা ভালোবাসার জিনিস। এটা কাছে না থাকলে খারাপ লাগবে, কিন্তু গরীব মানুষেরও একটু উপকার করতে চাই। আমার কাছে পদক, সার্টিফিকেট সব আছে। (মরে গেলে) এই পদক তো আর সঙ্গে যাবে না, মানুষের দোয়াটাই যাবে।”

ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন জনির এমন মহৎ উদ্যোকে সবাগত জানিয়ে বলেন, দেশের এ সংকটকালে আমার ওয়ার্ডের একজন খেলোয়াড় এভাবে এগিয়ে আসাটা আমার জন্যও বেশ গর্বের। আমরা আমাদের জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করছি। জনির মত এভাবে সবাই এগিয়ে আসলে আগামীর যে কোন সংকট কাটিয়ে উঠতে পারব সহজেই।


শর্টলিংকঃ